প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ রাসেল ইসলাম

দিনাজপুর প্রতিনিধি

অতিরিক্ত মূল্যে সার বিক্রি করায় বোচাগঞ্জে ব্যবসায়ীকে অর্থদন্ড 

   
প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২১

দিনাজপুরের বোচাগঞ্জে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে সার বিক্রয়, মেয়াদ উত্তীর্ণ পণ্য, মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার আইনে সার ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। রবিবার (১ আগস্ট) বোচাগঞ্জ উপজেলার  ২ নম্বর  ইশানিয়া ইউনিয়নের চৌরংগী ও বকুলতলা বাজারে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ( ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ। উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফ আফজাল সহ বোচাগঞ্জ থানার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দোকানে  মেয়াদ উত্তীর্ণ পণ্য/কীটনাশক বিক্রয়, সার মূল্য তালিকা প্রদর্শন না করা,নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে পণ্য/কীটনাশক/সার বিক্রয় করা,ডিলার কর্তৃক অতিরিক্ত মূল্যে সার বিক্রয় ও বিক্রয় রশিদ সরবরাহ না করার অপরাধে ভোক্তা সংরক্ষণ অধিকার আইন-২০০৯ অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে ৩ মামলায় ৩০,০০০ টাকা  অর্থদন্ড দেওয়া হয়। সহকারী কমিশনার ( ভূমি)  ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ জানান, অধিক মুনাফার লোভে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় না করা। মেয়াদ উত্তীর্ণ পণ্য দোকানে না রাখা এবং বিক্রয় করা থেকে বিরত পণ্যের মূল্য তালিকা সহজে দৃশ্যমান হয় এরকম জায়গায় প্রদর্শন করা। পণ্যের ক্রয়-বিক্রয় রশিদ,রেজিষ্টার ইত্যাদি সংরক্ষন করার অনুরোধ করেন।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: