রাশিয়ার দিকে ফিরে মুত্রত্যাগ করলে জরিমানা!

   
প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, ২৯ আগস্ট ২০২১

রাশিয়া ও নরওয়ের মাঝামাঝি সীমান্তে অবস্থিত নদীর পাশে এক ধরণের সাইনবোর্ড ঝুলানো হয়েছে। যেখানে রাশিয়ার দিকে ফিরে মূত্রত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। নরওয়েতে রাশিয়ার দিকে ফিরে মূত্রত্যাগ করলে জরিমানার আইন করা হয়েছে। আর সেই জরিমানার পরিমাণও নেহাত কম নয়। ২৯০ ইউরো বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ২৯ হাজার টাকা। খবর- ডেইলি মেইল।

সংবাদমাধ্যম এএফপি জানিয়েছে, নরওয়ের জাকবসেলভা নদীর ওপারে রাশিয়া। সম্প্রতি সীমান্তবর্তী সেই নদীতে নরওয়েবাসীর মূত্রত্যাগের বিষয়ে নরওয়ে সরকারের কাছে অভিযোগ জানিয়েছে রাশিয়া। এরপরই নরওয়ের সীমান্ত কর্তৃপক্ষ ওই নদীতীর এলাকায় এই বিশেষ নির্দেশনা জারি করেছে।

সেখানে সাইনবোর্ডে লিখে দেয়া হয়েছে ‘রাশিয়ার দিকে ফিরে মূত্রত্যাগ করা যাবে না।’ এই নির্দেশনা জারির পাশাপাশি এলাকাটিকে নজরদারির আওতায় আনা হয়েছে। নরওয়ের বর্ডার গার্ডসের কমিশনার হেন্স আর্ন হল্যান্ড জানিয়েছেন, প্রতিবেশী দেশ কিংবা এর সীমান্তে ইচ্ছাকৃতভাবে কোনো অপরাধ করা নরওয়ের আইনে নিষিদ্ধ। এ ধরনের অপরাধ বন্ধ করতে এই আইন জারি করা হয়েছে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: