প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোহেল রানা শুভ

স্টাফ করেসপন্ডেন্ট

বসিলায় অভিযান; জেএমবির শীর্ষ নেতা ইমদাদুল হক উজ্বল মাস্টার আটক

   
প্রকাশিত: ১০:৩৯ পূর্বাহ্ণ, ৯ সেপ্টেম্বর ২০২১

অভিযানস্থল থেকে পিস্তল, গুলি, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়।

রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা ইমদাদুল হক উজ্বল মাস্টারকে আটক করেছে র‌্যাব। এসময় এই জঙ্গির বাসা থেকে পিস্তল, গুলি, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেটপ্রুফ জ্যাকেট ও জিহাদি বই পেয়েছি। এছাড়াও রাসায়ানিক দ্রব্য ও আনুমানিক তিন লাখ টাকা উদ্ধার করা হয়েছে। র‌্যাব জানায়, দুর্ধর্ষ এই জঙ্গিকে অনেক দিন ধরেই খুঁজছিল র‌্যাব। ইতিমধ্যে তার সন্ধানে রাজশাহী ও জামালাপুরে অভিযান চালানো হয়। ময়মনসিংহে অভিযানকালে এই জঙ্গির কথাই বলেছিল এলিট ফোর্স র‌্যাব। সম্প্রতি ময়মনসিংহে ডাকাতির প্রস্তুতির সময় চারজন জঙ্গি আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর বসিলায় এই জঙ্গি অভিযান শুরু করা হয়।

পরিবার সহ থাকার কথা বলে বাসা ভাড়া নেয় ইমদাদ: বাসাটি ভাড়া নেওয়ার সময় ভোটার আইডি কার্ড দেননি ইমদাদুল হক উজ্বল মাস্টার। গত মাসে তারা বাসাটি ভাড়া নেন। তখন তিনি বাড়িওয়ালাকে বলেছিলেন পরিবার নিয়ে এখানে বসবাস করবেন। প্রিন্টিং প্রেসে চাকরির কথা বলে এখানে উঠেছিলেন পাঁচ হাজার টাকা অ্যাডভান্স নিয়ে। যখন পরিবার নিয়ে উঠবেন তখন পরিচয়পত্র জমা দেবেন। গতকাল তারা বাড়ি থেকে বের হয়েছিলেন। তবে কোথায় গিয়েছিলেন বলেননি।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: