প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোলায়মান বাবু

সরিষাবাড়ী প্রতিনিধি

যমুনা সারকারখানার ছাটাইকৃত শ্রমিকদের পূণর্বহালের দাবিতে বিক্ষোভ

   
প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২১

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার দানাদার ইউরিয়া উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সারকারখানার অস্থায়ী ছাটাইকৃত শ্রমিকদের পূণর্বহালের দাবীতে বিক্ষোভ, মানববন্ধন ও স্বারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে শ্রমিকরা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় তারাকান্দির যমুনা সারকারখানা প্রধান ফটকের সামনে এ কর্মসুচী পালন করা হয়েছে। ছাটাইকৃত শ্রমিকদের পক্ষে হেদায়তুল ইসলাম স্বাক্ষরিত একটি স্মারকলিপি সারকারখানার ভারপ্রাপ্ত ব্যাবস্থাপনা পরিচালক অশ্বিণী কুমার ঘোষ এর কাছে প্রদান করা হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, জেএফসিএল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক শফিকুর রহমান, শেখ রাসেল, রইছ উদ্দিন, আজমত আলী, তারাকান্দি পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রহিম, সাধারন সম্পাদক তোজাম্মেল হক, দৈনিক ভিক্তিক (অস্থায়ী) শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান জান্নাত এন্টারপ্রাইজের প্রোপাইটার পৌরকাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল প্রমুখ বক্তব্য রাখেন। আগামী তিন দিনের মধ্যে ছাটাইকৃত শ্রমিকদের কর্মস্থলে ফিরিয়ে নেয়ার জোর দাবী জানান বিক্ষুব্ধ শ্রমিকরা।

এ ব্যাপারে যমুনা সারকারখানার মহাব্যাবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ মঈনুল হক জানান, যমুনা সারকারখানার ৪৮৬ জন অস্থায়ী শ্রমিক কর্মরত থাকার বিষয়ে অনুমোদনের জন্য জেএফসিএল এর উর্ধবতন কর্তৃপক্ষের নিকট অবগত করানো হয়েছে। তিনি আরও জানান অডিট আপত্তির কারনে ১লা সেপ্টেম্বর থেকে ৬১ জন দৈনিক ভিত্তিক শ্রমিক ছাটাই করা হয়েছে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: