প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

অবসরের ঘোষণা মালিঙ্গার

   
প্রকাশিত: ৭:৪৯ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২১

ছবি: সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। আজ (মঙ্গলবার) এক টুইট বার্তায় অবসরের ঘোষণা দিয়েছেন তিনি। ওয়ানডে ও টেস্ট ফরম্যাটকে আগেই বিদায় জানিয়েছিলেন, এবার সংক্ষিপ্ত ফরম্যাটেও না খেলার সিদ্ধান্ত নিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি এই পেসার।

ক্রিকেটকে বিদায় জানিয়ে ৩৮ বছর বয়সী মালিঙ্গা বলেছেন, আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-টোয়েন্টি খেলার বুটগুলো শতভাগ বিশ্রাম দিতে চাই। তিনি আরও বলেন, ‘আমি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গুয়েনা ওয়ারিয়র্স, মারাঠা ওয়ারিয়র্স এবং মন্ট্রিয়েল টাইগারসকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চাই, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে চায়।

২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় লাসিথ মালিঙ্গার। এখন পর্যন্ত ৩০টি টেস্ট, ২১৮টি ওয়ানডে ও ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। সর্বকালের অন্যতম সেরা টি-টোয়েন্টি বোলার মালিঙ্গা আইপিএল, বিগ ব্যাশ লিগ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ও অন্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে নিজ দলে দারুণ ভূমিকা রেখেছিলেন। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাইয়ের হয়ে চারবার শিরোপা হাতে নিয়েছেন তিনি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: