প্রচ্ছদ / শিক্ষা / বিস্তারিত

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ১৩ নভেম্বর

   
প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, ১৫ সেপ্টেম্বর ২০২১

ছবি: সংগৃহীত

তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৩ নভেম্বরই অনুষ্ঠিত হবে প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা। এবারের ভর্তি পরীক্ষায় ৩ হাজার ২০১টি আসনের বিপরীতে লড়বেন ২৫ হাজার ৬৪৭ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়াই করবেন ৮ জন ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থী।

আজ বুধবার (১৫ সেপ্টম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন তিন প্রকৌশল ভর্তি কমিটির বর্তমান সভাপতি ও চুয়েটের পুরকৌশল বিভাগের ডিন অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম।

তিনি বলেন, এবারই প্রথম দেশের তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে ভর্তি নিচ্ছে। এই বিশ্ববিদ্যালয়গুলো হলো চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এর আগেও গত ১২ জুন এ পরীক্ষা অনুষ্ঠানের কথা ছিল। করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় পরে এ তারিখ পরিবর্তন করে পরীক্ষা গ্রহণের জন্য ১২ আগস্ট দিন ঠিক করা হয়। তবে ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে দুই দফায়ই পরীক্ষা নেয়া সম্ভব হয়নি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: