প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

বড়লেখায় ওজনে কম দেওয়ায় জরিমানা

   
প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২১

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় ওজনে কম দেওয়াসহ নানা অনিয়মের দায়ে ৫ জন জ্বালানী তেল ও ১ জন পোল্ট্রি ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। অভিযানকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মোট ৫৬ হাজার ৫শ’ টাকা জরিমানা করে আদায় করা হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি আমান্য করায় অপর এক ব্যক্তিকে আরো ২ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী। এসময় বিএসটিআই (সিলেট) এর পরিদর্শক সুমন সাহা ও স্থানীয় পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে উপজেলার হাজিগঞ্জ বাজার, কাঠালতলী বাজার ও আজিমগঞ্জ বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয়েছে।

এসময় জ্বালানী তেল ওজনে কম দেওয়া, বিষ্ফোরক লাইসেন্স না থাকাসহ নানা অনিয়মের দায়ে কাঠালতলী সোনার বাংলা ফিলিংস স্টেশন, লোকমান আহমদের পেট্টোলিয়ামের দোকান, জুঁই পেট্টোলিয়াম, খলিল আহমদের পেট্টোলের দোকানসহ ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫৬ হাজার ৫শ’ টাকা এবং স্বাস্থ্যবিধি অমান্যের দায়ে এক ব্যক্তিকে ২ হাজার টাকাসহ মোট ৫৮ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। ইউএনও খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, ভ্রাম্যমাণ আদালত নানা অনিয়মের দায়ে ৭টি পৃথক মামলায় ৫৮ হাজার ৫০০ টাকা জরিমানা করে আদায় করা করেছে। ওজনে কম দেওয়া সহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: