প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন-অর-রশীদ

ফরিদপুর প্রতিনিধি

ওসি’র মসজিদ ভিত্তিক বক্তব্যে ব্যাপক সাড়া, কমছে অপরাধ প্রবণতা

   
প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২১

ফরিদপুরের সালথা উপজেলার বিভিন্ন মসজিদে জুম্মার নামাজে ইমামের বয়ানের আগে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ও জনসাধারণের সঙ্গে যোগাযোগ বাড়ানোর লক্ষ্যে কাজ করছে ওসি মো: আসিকুজ্জামান। এ মসজিদভিত্তিক প্রচারণার ফলে এলাকায় কমছে অপরাধ প্রবণতাও। সাম্প্রতি পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের উদ্যোগে মসজিদ ভিত্তিক জনসচেতনতামূলক বক্তব্য কর্মসূচি চলছে। এরই ধারাবাহিকতায় তিনি উপজেলার বিভিন্ন মসজিদে প্রচারণা চালাচ্ছেন। জানা যায়, ইতোমধ্যে ঢাকা রেঞ্জের ৯৬টি থানার মধ্যে একাধিকবার শ্রেষ্ঠ পুলিশ অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন সালথা থানার ওসি মোঃ আসিকুজ্জামান।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) এ কার্যক্রমের অংশ হিসেবে সালথা উপজেলার সোনাপুর ইউনিয়নের সোনাপুর বাজার জামে মসজিদে বক্তব্য দেন তিনি। তার আলোচনায় উঠে আসে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের বিষয়গুলো। এসময় উপস্থিত ছিলেন এস,আই মিজানুর রহমান ও মসজিদ কমিটির সভাপতি। জনসচেতনতা মূলক আলোচনার মধ্যে ছিলো, থানায় সেবা নিতে টাকা লাগে না, যে কোন বিষয়ে সরাসরি থানার ওসিকে ফোন দিয়ে সহযোগিতা চাওয়া, বাল্য বিয়ে রোধে সবাইকে সচেতন করা, ডেঙ্গু মশা নিধন করা, করোনা মোকাবিলায় করণীয়, কিশোর গ্যাং, মাদক, জুয়া, জঙ্গিবাদ ও সার্বিক আইনশৃঙ্খলা বিষয়ে সালথা থানার ওসি মোঃ আসিকুজ্জামানের সচেতনতামূলক বক্তব্য এলাকায় সাড়া ফেলেছে।

জানা যায়, প্রতি জুম্মার নামাজের বিভিন্ন মসজিদে গিয়ে তিনি মসজিদের ঈমাম-মুয়াজ্জিন এবং মসজিদ কমিটির খোঁজ খবর নেন। তিনি মসজিদের উন্নয়নে অনেক সহযোগিতাও করেন। একাধিক মুসল্লি জানান, আমাদের মসজিদে ওসি স্যার এসে যেভাবে বক্তব্য দিল আমরা খুবই সন্তুষ্ট। আমাদেরকে বিট পুলিশিং স্টীকার দিয়েছে এবং বলেছে যে কোন জরুরী প্রয়োজনে সরাসরি কল দিয়ে জানাতে। আরও বলেছেন রাত ৩টায়ও যদি আমাকে প্রয়োজন হয় কল দিতে, একবারও ভাববেন না এত রাতে ওসিকে ফোন দিব কিনা। ওসি বলেছে আমার সেবা নিতে ২৪ ঘণ্টা আপনাদের জন্য থানার দরজা খোলা।

এআইআ/এইচি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: