মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

যানজটে অতিষ্ঠ নগরবাসী; ক্ষুব্ধ হয়ে অনেক যাত্রী হাঁটা শুরু করেন

   
প্রকাশিত: ১২:৩৯ অপরাহ্ণ, ২০ সেপ্টেম্বর ২০২১

রাজধানীর ঢাকার পথে বের হলেই যানজটের ভোগান্তি যেন নিয়ম হয়ে গেছে। আজ সোমবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর সড়কগুলোর বিভিন্ন জায়গায় তীব্র যানজট লক্ষ্য করা গেছে। রাজধানীর চিটাগং রোড রায়ের বাগ থেকে শুরু করে যাত্রাবাড়ী, সায়দাবাদ; কাজলা থেকে শুরু হয়ে হানিফ ফ্লাইওভার ঢাকা মেডিকেল; এদিকে হানিফ ফ্লাইওভার দিয়ে মানিকনগর, কমলাপুর, পল্টন মোড়, গুলিস্তান এলাকায় বেশি যানজট সৃষ্টি হয়। এতে সকাল থেকেই ভোগান্তিতে পড়েছেন অফিসগামী এবং কাজে বের হওয়া মানুষরা। সঙ্গে তীব্র যানজটের মুখোমুখি হতে হয়েছে যাত্রীদেরকে।

এসময় যানজটের কারণে অনেকেই পায়ে হেঁটে তাদের গন্তব্যে যেতে গেছে। অনেকেই দীর্ঘ যানজটে থাকার পর গাড়ি থেকে নেমে যাচ্ছেন। দেখা যায় সড়কে যানজট থাকায় লেগুনা ও সিএনজি বিকল্প রাস্তা হিসেবে অলিগলি দিয়ে যাওয়ার চেষ্টা করছেন। দীর্ঘ দিন পর স্কুল কলেজ খোলা হয়েছে। যে কারনে রিক্সা প্রাইভেটকারও রাস্তায় বেশি লক্ষ করা গেছে। গণপরিবহন বিভিন্ন যায়গায় থামার কারণে ধীরগতি লক্ষ করা গেছে। এছাড়া স্কুল কলেজ সংলগ্ন রাস্তায় অতিরিক্ত রিকশা ও প্রাইভেটকারের কারণে অতিরিক্ত যানজট লক্ষ করা গেছে।

এসময় ঘণ্টার পর ঘণ্টা যানবাহন আটকে থাকায় ক্ষুব্ধ হয়ে অনেক যাত্রী বাস থেকে নেমে হাঁটা শুরু করেন। বেশি সমস্যায় পড়েন বয়স্ক ব্যক্তি, নারী, শিশু ও রোগীরা। কথা হচ্ছিল বেসরকারি প্রতিষ্ঠানে চাকরিজীবী মো. আল আমিনের সাথে। তিনি জানান, দীর্ঘসময় যানজটে বসে থেকেছেন, এখন পায়ে হেঁটেই টিকাটুলি অফিসের দিকে রওয়ানা দিয়েছেন। তিনি বলেন, যতক্ষণ বসে ছিলাম ততক্ষণে অফিসে চলে যেতাম। তাই আর অপেক্ষা করছি না হেঁটেই অফিসে যাচ্ছি। অনেকেই বলেন, নিয়ম শৃঙ্খলা না মানা রাজধানীতে যানজটের একটি বড় কারণ। বাস-মিনিবাসগুলো যেখানে-সেখানে দাঁড় করিয়ে যাত্রী ওঠা-নামা করায়। একারণেই যানজটের সৃষ্টি হয়।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: