মোঃ শাহিন আলম

কু.বি. প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ডাকপোস্টের বেহাল দশা

   
প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, ২২ সেপ্টেম্বর ২০২১

ছবি: প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রতিষ্ঠালগ্ন ডাক পোস্টের অযত্নে অবহেলায় দেয়াল ও অবকাঠামোগত পরিবেশের বেহাল দশা সৃষ্টি হয়েছে। বিষয়টি প্রশাসনকে একাধিকবার জানালেও কোন ফলাফল আসে নি। এই নিয়ে হতাশ প্রকাশ করেছেন পোষ্ট মাষ্টারসহ সংশ্লিষ্ট কর্মীরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয় শুরু দিকে প্রশাসন ছোট একটি রুম দেয় ডাক পোস্টকে। কিন্তু ভাল মানের আসবাবপত্র ও ডিজিটাল ওজন মাপকাঠি নাই। ফলে কাজের ব্যাঘাত ও ওজনের সমস্যা হয়। এখন পযর্ন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ডাক পোস্টের জন্য কোন অর্থ বা বরাদ্দ দেওয়া হয়নি। রুমের দেয়ালগুলো পানি পড়ে স্যাতস্যাতে হয়ে গেছে।

বিষয়টি নিয়ে পোষ্ট মাষ্টার মোঃ শাহ আলম সরকার আক্ষেপ করে জানান, আমরা এই ছোট রুমে তিনজন কাজ করি। আমরা একসাথে তিনজন বসে কাজ করতে পারিনা। তাছাড়া মালামাল রাখার জন্য কোন অতিরিক্ত জায়গা নাই । কোন শিক্ষক-শিক্ষার্থীরা এইখানে আসলে বসার কোন জায়গা নাই। তাছাড়া দেয়াল থেকে দূর্গন্ধ ছড়াচ্ছে। এই রুমে কাজ করতে আমাদের অসুবিধা হচ্ছে।

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বি) অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, পোষ্ট মাষ্টার আমাকে জানিয়েছে, আমি সেটা প্রকৌশলী দপ্তরকে অবগত করেছি। আশা করি দ্রুত সময়ের মধ্যে প্রকৌশলী দপ্তরের মাধ্যমে তাদের দেয়ালের রং করা হবে। তবে অবকাঠামো কাজগুলো রাষ্ট্রীয় ভাবে করতে হবে। পোষ্ট মাষ্টার আরও জানান আমরা রাষ্ট্রীয় বেতনভুক্ত কিন্ত আমাদের অবকাঠামো উন্নয়ন কাজগুলো বিশ্ববিদ্যালয়কে করতে হয়। যেমন ক্যাডেট কলেজের ডাক পোষ্টের অবকাঠামো উন্নয়ন কাজগুলো কলেজ কর্তৃপক্ষ করে থাকেন।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: