প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নুরুল আমিন

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি হাসপাতালে কোভিড ইউনিট ও সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্ধোধন

   
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, ২৩ সেপ্টেম্বর ২০২১

ছবি: প্রতিনিধি

করোনা রোগীদের জরুরি প্রয়োজনে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের একপাশে সেন্ট্রাল অক্সিজেন প্লাণ্ট স্থাপন এবং ৫০ শয্যার একটি কোভিড ইউনিট নিমার্ণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে এ সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট ও কোভিড ইউনিট উদ্ধোধন করেন,রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পুলিশ সুপার মীর মোদদ্ছ্ছের হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শওকত আকবর, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল প্রমূখ।

হাসপাতালের সংশ্লিষ্টরা জানান,রাঙ্গামাটিতে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট না থাকায় করোনায় আক্রান্ত রোগীদের চরম দূর্ভোগ পোহাতে হয়েছে। করোনা রোগীদের মধ্যে যারা খুবই আশঙ্কাজনক অবস্থা তাদের অক্সিজেনের অভাবে চট্টগ্রাম মেডিকেল কলেজ এ প্রেরণ করা হতো বা বিভিন্নভাবে অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করে তাদের সেবা দেওয়া হতো। এখন আর করোনায় আক্রান্ত ব্যক্তিদের চট্টগ্রামে প্রেরণ করতে হবে না বরং রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল থেকে এ সেবা পাবে। তাঁরা আরো জানান, রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের একপাশে ৬ হাজার লিটারের একটি সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট ট্যাংক বসানো হয়েছে। এ ট্যাংক থেকে একসাথে ১২৪ জন করোনা রোগী অক্সিজেন গ্রহণ করতে পারবেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: