প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

টিকা দেওয়ার ১৩ ঘণ্টা পর শিশুর মৃত্যু

   
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, ২৫ সেপ্টেম্বর ২০২১

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় ইপিআই টিকাগ্রহণের ১৩ ঘণ্টা পর দুই মাসের এক শিশুর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।শনিবার (২৫ সেপ্টেম্বর) শিশুটির বাবা জুয়েল মিয়া গণমাধ্যমের কাছে দাবি করেছেন, ভুল চিকিৎসায় তার সুস্থ মেয়েটির মৃত্যু হয়েছে। এর আগে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দিনগত রাত ৩টায় এ ঘটনা ঘটে। শিশুর বাবা জুয়ের বলেন, বৃহস্পতিবার বেলা ১১টায় কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুস্থ অবস্থায় শিশুটিকে টিকা দেওয়ার জন্য নিয়ে যাওয়া হয়। তখন চিকিৎসক তাকে (পেন্টা+পিসিডি+আইপিডি+ওপিড) ৪টি টিকা তার দুই হাতে ও দুই পায়ে প্রয়োগ করেন। পরে মেয়েকে বাড়িতে নিয়ে আসি। রাতে তার নাক দিয়ে ফেনা ও রক্ত বের হতে থাকে। মেয়েকে দ্রুত স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। চিকিৎসক তখন মৌলভীবাজার নিয়ে যেতে বলেন। সেখান থেকে আমরা অ্যাম্বুলেন্সে মৌলভীবাজার সদর হাসপাতালে নেওয়ার পর হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, ভুল চিকিৎসা দিয়ে আমার মেয়েকে হত্যা করা হয়েছে। মেয়েটাকে সুস্থ স্বাভাবিক অবস্থায় হাসপাতালে নিয়ে টিকা দিলাম। এভাবে তার মৃত্যু হবে কল্পনাও করতে পারিনি। এখন আমি কার কাছে যাব। কার কাছে বিচার দিব। কিছুই বুঝতে পারছি না। এ বিষয়ে জানতে চাইলে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, আমাদের এখানে প্রায়ই বাচ্চাদের টিকা দেওয়া হয়। টিকায় কোনো সমস্যা হয়ে থাকলে সেটা তাৎক্ষণিক ধরা পড়ে। জ্বর বা সাধারণ কোনো সমস্যা হতেই পারে। কিন্তু এই শিশুর ক্ষেত্রে অন্যটা হয়েছে। এখন দেখতে হবে শিশুটার আগে কোনো সমস্যা ছিল কিনা। আমরা বিষয়টি জেলাতেও রিপোর্ট করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: