প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল ওয়াদুদ

বগুড়া প্রতিনিধি

শেরপুরে ১৪৪ ধারা জারি অমান্য করে ঘর নির্মাণ

   
প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২১

বগুড়ার শেরপুরের সুঘান ইউনিয়নের ম্যাকান্দি গ্রামে ১৪৪ ধারা অমান্য করে টিনের ঘর নির্মান করার অভিযোগ উঠেছে ওই গ্রামের মৃত কোরবান আলীর ছেলে আবুল প্রাং, আব্দুল কাদের, তাচু প্রাং, আবুলের ছেলে মোমিন, উপিয়ান ও সুফিয়ানের বিরুদ্ধে।

জানাযায়, ম্যাচকান্দি জামে মসজিদ সামনের ৭ শতক জমি ১৫ বছর মেয়াদে আবুল হোসেন লিজ নেয়। লিজ শেষ হওয়ার আগেই আবুল হোসেন তাদের নামে পর্চা তৈরী করে। এবং জায়গটি পতিত রাখে। জায়গাটি মসজিদের সামনে হওয়াতে মুসল্লিদের সুবিধার্থে মসজিদ কমিটি এবং গ্রামবাসী জায়গাটি ব্যবহার করে। কিছুদিন পুর্বে আবুল হোসেন ওই জায়গাতে ঘর নির্মান করার জন্য ইট-বালি নিয়ে আসে।

এ নিয়ে উভয়পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করে। এবং আবুল হোসেন মসজিদ কমিটি এবং গ্রামবাসীসহ ৯জনকে আসামি করে একটি মামলা দায়ের করে। পরবর্তিতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আদালত সেই জায়গাতে ১৪৪ ও ১৪৫ ধারা জারি করে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) ভোর রাতে মামলার বাদী আবুল হোসেনসহ তার স্বজনরা ১৪৪ ও ১৪৫ ধারা জারি অমান্য করে ঘর নির্মান করে। এতে বিবাদীরা বাধা দিতে আসলে তারা দেশীয় অস্ত্র নিয়ে তাদের ধাওয়া করে। এ নিয়ে দুই পক্ষের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে শেরপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) তন্ময় কুমার বর্মন জানান, খবর পেয়ে ঘনাস্থলে গিয়েছিলাম। সেখানে পুলিশ মোতায়ন রয়েছে। এবং পরিস্থিতি শান্ত রয়েছে।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: