প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

দিলওয়ার খান

বিশেষ প্রতিনিধি, নেত্রকোনা

নেত্রকোনায় কৃষি কর্মকর্তাদের সাথে জিংক ধান বাণিজ্যিকীকরণ বিষয়ক কর্মশালা

   
প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২১

প্রকাশ গণ উন্নয়ন কেন্দ্র (পিজিইউকে)-এর উদ্যোগে হারভেস্টপ্লাস বাংলাদেশের সহযোগিতায় ২৭ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত নেত্রকোনা সদর উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ হলে কমার্শিয়ালাইজেশন অফ বায়োফার্টিফাইড ক্রপস (সিবিসি) প্রজেক্টের আওতায় ‘জিংক ধান বাণিজ্যিকীকরণে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের সচেতনতা ও অনুপ্রেরণা বৃদ্ধিকরণ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

নেত্রকোনা সদর উপজেলার অতিরিক্ত উপজেলা কৃষি কর্মকর্তা রেহনুমা নওরীনের সভাপতিত্বে প্রকাশ গণ উন্নয়ন কেন্দ্রের সমন্বয়ক মোঃ মোতাকাব্বির ভূঁইয়া টুটুলের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা সদর উপজেলা কৃষি কর্মকর্তা সাবিনা ইয়াসমিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নিপা বিশ্বাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মাহমুদ নূর। জিংক তথা অপুষ্টির অভাবে মানব দেহের স্বাভাবিক বেড়ে উঠা কি ভাবে ব্যাহত হয় এবং জিংক ধান আবাদে কৃষকদের উদ্ধুব্ধকরণ, বাজারজাত করন এবং জিংক ধানের ভাতের মাধ্যমে কিভাবে সেই অপুষ্টি দূর করা যায় সেই সম্পর্কে ভিডিও প্রজেক্টরের মাধ্যমে তা উপস্থাপন করেন হারভেস্টপ্লাসের বিভাগীয় সমন্বয়কারী মোঃ জাকিউল ইসলাম ও প্রকল্প কর্মকর্তা মোঃ রুহুল কদ্দুছ।

এ কর্মশালায় অতিথিবৃন্দ, ক্ষুধামন্দা দূর, শিশু কিশোরদের সুস্থ সবলভাবে বেড়ে উঠা এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এ অঞ্চলে জিংক ধানের আবাদ বৃদ্ধি করতে মাঠ পর্যায়ের উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের আরো দায়িত্বশীল ভূমিকা পালনের উপর গুরুত্বারোপ করেন।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: