প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ফরিদুল ইসলাম রঞ্জু

ঠাকুরগাঁও প্রতিনিধি

ওয়ার্ল্ড ভিশন এনরিচ প্রকল্পের সমাপনী

   
প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২১

ছবি: প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে বেসরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন এনরিচ প্রকল্পের সমাপনী হয়েছে। এই উপলক্ষে সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁও বিডি হলে ওয়ার্ল্ড ভিশনের এক আলোচনা সভা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এনরিচ প্রকল্পটি ঠাকুরগাঁও জেলার মা ও শিশু মৃত্যুহার হ্রাস করার প্রয়াসে দীর্ঘ সাড়ে পাঁচ বছরের কার্যক্রমের সমাপ্তি ঘোষনা করেছে। উক্ত প্রকল্প সমাপনি অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঠাকুরগাঁও জেলার সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার এর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন ঠাকুরগাঁও সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ চপল,উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফিরোজ জামান জুয়েল,এসিসট্যান্ট ডিরেক্টর (সিসি) ফ্যামিলি প্ল্যানিং ডিপার্টমেন্ট ডা. নাসিমা আক্তার জাহান, ডিপুটি ডিরেক্টর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ডা. আবু হোসেন,জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড.আবুল কালাম আজাদ, প্রকল্পের পার্টনার হারভেষ্টপ্লাস বাংলাদেশের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর ডা. মো. আবু সালেক, নিলফামারী এরিয়া প্রোগ্রাম ক্লাষ্টার ম্যানেজার স্বপন মন্ডল, ঠাকুরগাঁও এরিয়া প্রোগ্রাম ম্যানেজার লিওবার্ট চিসিম,ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি মনসুর আলী প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা বিভাগ, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, প্রানিসম্পদ বিভাগের জেলা ও উপজেলার কর্মকতাবৃন্দ,উপজেলা প্রশাসন ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ। সভায় প্রকল্পের অর্জন সম্পর্কে আলোচনা করেন এনরিচ প্রকল্পের ভারপ্রাপ্ত প্রজেক্ট ম্যানেজার জুলিয়াস আর্থার সরকার এবং হারভেষ্টপ্লাস বাংলাদেশের সিনিয়র মনিটরিং এন্ড ইভাল্যুয়েশন স্পেশালিষ্ট জনাব মো. ওয়াহিদুল আমিন।

সভায় অতিথি বৃন্দ তাদের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, ওয়ার্ল্ড ভিশনের এনরিচ প্রকল্প গত পাঁচ বছর বেশ সুনামের সাথে কার্য পরিচালনা করেছে।আমরা আশা করবো ওয়ার্ল্ড ভিশনের এধরণের প্রজেক্ট আবার আসবে এবং তারা মা, শিশুসহ আর্তমানবতায় কাজ করে যাবে।পরিশেষে প্রজেক্টের স্টিয়রিং কমিটির সভাপতি হিসাবে আনুষ্ঠানিক ভাবে সমাপনি ঘোষনা করেন ঠাকুরগাঁও জেলার সিভিল সার্জন জনাব ডা. মো. মাহফুজার রহমান সরকার।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: