প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জুলফিকার আলী ভূট্টো

নীলফামারী প্রতিনিধি

নিরক্ষরতা ও অজ্ঞতা দূর করতে শিক্ষার ক্ষেত্র তৈরির লক্ষ্যে কাজ করছেন প্রধানমন্ত্রী: এমপি নূর

   
প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২১

ছবি: প্রতিনিধি

আসাদুজ্জামান নূর বলেছেন, নিরক্ষরতা ও অজ্ঞতা দূর করতে দেশের সর্বত্রই শিক্ষার ক্ষেত্র তৈরির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশে যে উন্নয়নের রোল মডেলে রুপান্তরিত হয়েছে তা আর কোনো সরকারের আমলে হয়নি। রাস্তা ঘাট থেকে শুরু করে স্কুল-কলেজ,বিদ্যুৎ, অর্থনীতি, দারিদ্র্য বিমোচন, নারীশিক্ষাসহ এমন কোন ক্ষেত্রে নেই যেখানে উন্নয়নের ছোয়া লাগেনি। আর সব কিছুই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। বর্তমান বিশ্বে বাংলাদেশ একটি রোল মডেল হিসাবে আত্মপ্রকাশ করেছে।

আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী (পিইডিপি-৪) প্রকল্পের আওতায় সুবর্ণখুলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নির্মান কাজের ভিত্তি প্রস্তরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী ও সদর (নীলফামারী-২) আসনের জাতীয় সংসদ সদস্য আসাদুজ্জামান নূর উল্লেখিত কথাগুলো বলেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী সুজন কুমার কর, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা প্রকৌশলী নুর উদ্দিন আহমেদ, সদর উপজেলা শিক্ষা অফিসার মো. এনামুল হক সরকার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রশিদ মঞ্জু, কোষাধ্যক্ষ আলহাজ্ব মিজানুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সান্তনা চক্রবর্তী, সংগলশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মোস্তাফিজার রহমান, সুবর্ণখুলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ.ফ.ম আবুল কালাম আজাদ, সভাপতি বিমল চন্দ্র রায় প্রমূখ।

সদর উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচী (পিইডিপি-৪) প্রকল্পের আওতায় ৯৫লাখ ৩৬হাজার ৬৩৫টাকা ব্যায়ে ৪তলা ভিত বিশিষ্ট একতলা ভবনে তিনটি শ্রেণীকক্ষ নির্মান কাজ করবে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স কেয়া বেকারী এন্ড কনফেকশনারী। এছাড়া আজ সদর উপজেলার চড়াইখোলা ইউনিয়ন অফিস, বানিয়াপাড়া রাস্তার ভিত্তি প্রস্তর উদ্বোধন, বিকেলে ২০২০-২১ অর্থ বছরের এডিপির আওতায় দুস্থ অসহায় মানুষের নানা সামগ্রী বিতরণ ও সন্ধায় গ্রীন সাইন্স হাসপাতালের শুভ উদ্বোধন করেন এমপি নূর।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: