প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল লতিফ রঞ্জু

পাবনা প্রতিনিধি

অটোরিকশা চালক মানিক হত্যা মামলায় ২ জনের ফাঁসি

   
প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২১

ছবি: প্রতিনিধি

পাবনায় অটোরিকশা চালক মানিক হোসেন (২০) হত্যা মামলায় দুইজনকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এই রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামানিকের ছেলে স্বপন হোসেন (২০) ও একই গ্রামের ইকরাম প্রামানিকের ছেলে ইকবাল প্রামনিক (২০)। নিহত অটোরিকশা চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুরের ছেলে।

মামলার এজাহারের বরাত দিয়ে সরকার পক্ষের আইনজীবি পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন জানান, ২০১৭ সালে ২৬ ফেব্রুয়ারী মানিক তার অটোরিকশা নিয়ে কাজের উদ্দেশ্যে বের হয়ে আর বাড়ি ফিরে আসেননি। পরেরদিন ২৭ ফেব্রুয়ারী রাখালগাছি গ্রামের একটি ধান ক্ষেতের মধ্যে তার লাশ পাওয়া যায়। ছিনতাইকারীরা তার অটোরিকশাটি ছিনতাই করে নিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ফেলে রেখে যায়।

নিহত মানিকের বাবা ওইদিন রাতে সদর থানায় অজ্ঞাতনামাদের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্তে জড়িত সন্দেহে ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা মানিককে হত্যার কথা স্বীকার করে এবং আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়।

আদালতের বিচারক দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমান শেষে অভিযুক্ত দুই আসামী স্বপন ও ইকবালকে মৃত্যুদন্ডে দন্ডিত ও আরো ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। রায় ঘোষনার সময় আদালতের কাঠগড়ায় দুই আসামী উপস্থিত ছিলেন। মামলায় সরকারপক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন ও আসামীপক্ষে আইনজীবি ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার সরকার।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: