প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

প্রধানমন্ত্রীর জন্মদিনে পঞ্চগড়ে ব্যতিক্রমী কর্মসূচি পালন

   
প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২১

ছবি: প্রতিনিধি

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে তরুন আওয়ামীলীগ নেতা নাইমুজ্জামান মুক্তার উদ্যোগে ব্যতিক্রমী কর্মসূচি পালিত হয়েছে পঞ্চগড়ে। তিনি জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে তেতুঁলিয়া উপজেলার ভজনপুর প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধী শিশুদের মিস্টিমুখ করান একই সাথে শিশুদের হাতে উপহার সামগ্রী তুলে দেন। ভজনপুরের ৮৫ জন প্রতিবন্ধী শিশুকে শুভেচ্ছা উপহার দেওয়া হয়। এ সময় ভজনপুর এলাকার মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিল।

এদিকে দুপুরে সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নে বিলুপ্ত ছিটমহলবাসীদের আনন্দ শোভাযাত্রা, দোয়া ও দুপুরের খাবার বিতরন অনুষ্ঠানে যোগ দেয়। মুক্তার অর্থায়নে ওই এলাকার চার শতাধিক নারী পুরুষকে জন্মদিন উপলক্ষে দুপুরের খাবার বিতরন করেন। হাফিজাবাদ ইউনিয়নের শালবাগান এলাকায় শোভাযাত্রা শেষে রাস্তার দুই ধারে নারী পুরুষদের উপস্থিতিতে জন্মদিনের কেক কেটেছেন নাইমুজ্জামান মুক্তা।

এর আগে বঙ্গবন্ধু আলীম মাদ্রাসার একটি কক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন মুক্তা। আলোচনা সভায় ওই এলাকার বিভিন্ন প্রান্তিক নিম্ন আয়ের মানুষের বিভিন্ন সমস্যার  কথা মনোযোগ সহকারে  শুনেন এবং একটি গুচ্ছ গ্রামে বর্ষাকালে জলাবদ্ধতার সমস্যা সমাধানের জন্য সংশ্লিস্ট দায়িত্বপ্রাপ্ত জেলা কর্মকর্তার সাথে মুক্তা মুঠোফোনে কথা বলে সমস্যা সমাধানে এগিয়ে আসেন।

এ সময় বিলুপ্ত ছিটমহলবাসীকে সরকারের চলমান উন্নয়নের সাথে যুক্ত করতে প্রধানমন্ত্রীর কাজের কথা উপস্থিত জনতাকে বুঝিয়ে দেন মুক্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগনের জীবনমান উন্নয়নে সরকারের নেওয়া টেকসই উন্নয়ন কর্মসূচি এবং এসডিজির ১৭ টি লক্ষ্য বাস্তবায়নে কিভাবে সরকার সারা বিশ্বে দেশের মাথা উচু করে দাঁড়াবে এইসব কথা জনগনের কাছে পৌছে দিয়েছেন।

নাইমুজ্জামান মুক্তা সাংবাদিকদের  বলেন বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন আর তার কন্যা দিয়েছেন বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়াবার মর্যাদার আসন। আর তাই জাতিসংঘের সাধারন অধিবেশন চলাকালে বাংলাদেশকে টেকসই উন্নয়ন লক্ষমাত্রা তথা এসডিজি বাস্তবানে সেরা দের সেরা হিসেবে পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে অনুষ্ঠানের ‘জুয়েল ইন দা ক্রাউন অব দা ডে’ হিসেবে ভূষিত করা হয়। বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়! আর এই বিস্ময়ের জাদুর কাঠি হচ্ছে শেখ হাসিনার নেতৃত্ব!

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: