শত বছরের পুরনো কবর থেকে বেরিয়ে এলো নারীর অক্ষত চুল, কিছুক্ষণ মধ্যেই উধাও!

   
প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, ২ অক্টোবর ২০২১

ক্যালিফোর্নিয়ার সেইন্ট জোসেফ ক্যথলিকে একটি পুরনো করবস্থানে ঘুরছিল এক টিকটকার। দিনের বেলা হলেও গোটা জায়গাটাই ছিল শুনশান। গা ছমছম করা পরিবেশে এ দিক ও দিক ঘুরে দেখছিল সে। ছবিও তুলছিল। হঠাৎ শত বছরের পুরনো একটি কংক্রিটের কবরে হোঁচট খান। নীচে তাকাতেই চমকে ওঠেন জোয়েল মরিসন নামে ওই টিকটকার। সেই ছবি ও ভিডিও সামাজিক মাধ্যমে প্রকাশ পাওয়ার পর ভাইরাল হয়ে যায়।

ডেইলি মেইলের খবর থেকে জানা যায়, মরিসন দেখতে পান কবরের ফাটল দিয়ে বেরিয়ে আছে এক গোছা চুল। প্রাচীন ওই কবরের ভিতর থেকে বেরিয়ে আসা ওই চুল দেখে চমকে উঠেছিলেন মরিসন। তার দাবি, প্রাচীন কবর হলেও দেখে মনে হচ্ছিল এইমাত্র কোনো নারীকে সেখানে কবর দেওয়া হয়েছে। চুলের ধরন দেখে প্রথমে কোনো নারীর বলেই মনে হবে বলে জানিয়েছেন মরিসন। কিন্তু কী ভাবে ওই চুল বেরিয়ে এল? কী ভাবেই বা অক্ষত অবস্থায় রয়েছে সেই চুল? মরিসন সেই ছবি পোস্ট করতেই নানা রকম জল্পনা শুরু হয়ে গেছে।

তবে ওই কবরস্থান বহু পুরনো হওয়ায় কংক্রিটের বহু কবরে ফাটল ধরেছে। সেই ফাটলগুলিতে আবার নানা রকম আগাছাও জন্মেছে। কিন্তু এ ভাবে কবর থেকে কোনও মৃতদেহের চুল বেরিয়ে আসায় হতবাক হয়েছেন অনেকেই। কেউ আবার রকিসতা করে বলেছেন, ‘চুল টেনে দেখতে পারতেন মরিসন!’ কেউ আবার এই আবহকে ‘নাইট অব দ্য লিভিং ডেড’ ছবির সঙ্গে তুলনা করেছেন। ওটা কার চুল, কেনই বা ও ভাবে বেরিয়ে পড়লো তা নিয়ে মরিসন কবরস্থানের দায়িত্বে থাকা ব্যক্তিকে জিজ্ঞাসা করেছিলেন। কিন্তু তিনি নাকি সেই রহস্য উন্মোচনের ধারেকাছেই ঘেঁষতে চাননি। তবে তিনি দাবি করেছেন, ওই কবরের সামনে গিয়ে কোনও চুলই তার নজরে পড়েনি।

নাহিদ/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: