যাত্রাপথে নামাজের বিরতি বাধ্যতামূলক: এনা পরিবহন

   
প্রকাশিত: ১০:৩০ পূর্বাহ্ণ, ১০ অক্টোবর ২০২১

দূরপাল্লার সব ধরনের বাসে যাত্রাপথে নামাজের বিরতি বাধ্যতামূলক করেছে এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেড। কোম্পানির পক্ষ থেকে এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেওয়া হয়েছে। এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্ল্যাহ বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে বলেন, আমরা নিয়মিত নামাজ পড়ার জন্য সব কর্মীদের উৎসাহিত করি। যাত্রীদের জন্য সেই সুবিধা রাখাতে নির্দেশনা জারি করেছি। কারণ যাত্রীপথে নামাজের বিরতি সবারই রাখা উচিত। এজন্যই যাত্রাবিরতি বাধ্যতামূলক করা হয়েছে। আমরা বিষয়টির নিয়মিত তদারকিও করছি।

জানা গেছে, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় এ পরিবহনের জারি করা নির্দেশনা অনুসরণ করছেন এনার কর্মচারীরা। রাজধানীর গাবতলীসহ বিভিন্ন কাউন্টারে এ পরিবহনের কর্মকর্তা-কর্মচারীদের জন্য জারি করা নির্দেশনায় বলা হয়েছে- ‘এনা ট্রান্সপোর্ট প্রাইভেট লিমিটেডের কর্মরত সব চালক, সুপারভাইজার ও হেলপারদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, পথিমধ্যে নামাজের জন্য যাত্রাবিরতি বাধ্যতামূলক এবং নিজেরাও নামাজে অংশগ্রহণ করবেন।’এনা ট্রান্সপোর্ট লিমিটেডের অধীনে রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, ময়মনসিংহসহ দেশের বিভিন্ন গন্তব্যে বাস চলাচল করে।

এ বিষয় এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার এনায়েত উল্ল্যাহ গত বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে সাংবাদিকদের জানান, আমরা নিয়মিত নামাজ পড়ার জন্য সব কর্মীদের উৎসাহিত করি। যাত্রীদের জন্য সেই সুবিধা রাখাতে নির্দেশনা জারি করেছি। কারণ যাত্রীপথে নামাজের বিরতি সবারই রাখা উচিত। এজন্যই যাত্রাবিরতি বাধ্যতামূলক করা হয়েছে। আমরা বিষয়টির নিয়মিত তদারকিও করছি।

নাহিদ/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: