প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

হারুন অর রশিদ

পঞ্চগড় প্রতিনিধি

এক ঘন্টার জন্য ইউএনও হলেন নবম শ্রেনীর ছাত্রী

   
প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, ১১ অক্টোবর ২০২১

ছবি: প্রতিনিধি

উপজেলা নির্বাহি অফিসারের (ইউএনও) এর চেয়ারে বসে ১ ঘন্টার জন্য প্রতীকী ইউএনও হয়েছে পঞ্চগড় সদর উপজেলার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সাদিয়া বিনতে আওলাদ নামে নবম শ্রেনীর ছাত্রী। তার বাড়ি পঞ্চগড় পৌরসভার ধাক্কামারা এলাকায়। আজ সোমবার (১১ অক্টোবর) বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত প্রতিকি দায়িত্ব পালন করেন ওই ছাত্রী। গত কন্যা শিশু দিবস উপলক্ষে নারী ক্ষমতায়নের জন্য বেসরকারী সংস্থা প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) উদ্যোগ এ কার্যক্রম শুরু হয় ।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ১ ঘন্টার জন্য প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ওই স্কুল ছাত্রী উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন। একই সাথে ১ ঘন্টার জন্য তার অধিন হয় পুরো সদর উপজেলা প্রশাসনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা। সেই সাথে উপজেলা প্রশাসনের বিভিন্ন কার্য সম্পাদনসহ তদারকিও করেন ওই ছাত্রী।

এ সময় কন্যা শিশু দিবস উপলক্ষে পরে প্রতিকী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বাল্যবিবাহ, নারী নির্যাতন ও নিপীড়ন সহ নারী সহিংসতা রোধে আলোচনা করা হয় এবং প্রতীকি দায়িত্ব পাওয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই স্কুল ছাত্রী সুপারিশ সমূহ আমলে নেয়ার আশ্বাস দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন।

প্রতীকী নির্বাহী কর্মকর্তা হওয়া স্কুল ছাত্রী সাদিয়া বিনতে আওলাদ পঞ্চগড় সরকারী বালিকা উচ্চ বিদ্যায়লের নবম শ্রেনীর ছাত্রী এবং সে চাইল্ড পার্লামেন্ট পঞ্চগড় জেলা শাখার সদস্য। প্রতীকী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া বিনতে আওলাদ জানান, আমি নারীর প্রতি সহিংসতা রোধে এবং নারী বান্ধব উপজেলা হিসাবে গড়ে তুলবো এবং নারীর উন্নয়নে কাজ করবো।

পঞ্চগড় সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন জানান,‘নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজকের তরুন প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে কাজ করবে। আমরা নারী বান্ধব উপজেলা ও নারীর সংহিংসতা রোধে কাজ করবো এবং স্কুল ছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তববায়ন করার চেষ্টা করবো। এসময় উপজেলা প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রশিদ, সদর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা আওলাদ হোসেন, ন্যাশনাল চিল্ড্রেন টান্সফোর্স (এনসিটিএফ) এর ডিস্ট্রিক্ট ভলেন্টিয়ার মারুফ হাসান আবির, ওমেন্স ভলেন্টিয়ার নিশাত পারভিন নিশি সহ উপজেলার বিভিন্ন পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: