প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

মো. ইলিয়াস

স্টাফ করেসপন্ডেন্ট

সং‌বিধা‌নের একটা লাইনও আ’লীগ বিশ্বাস করে না: দুদু

   
প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২১

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আপনি যদি ভিন্ন চিন্তার অধিকারী হন যে কোন মুহুর্তে আপনার বিপদ হতে পারে। কল্পনা করা যায় যে দেশে এক সাগর রক্তের বিনিময়ে গণতন্ত্র ও স্বাধীনতা অর্জন করেছিল। সে দেশের সংবিধানে লেখা আছে বাক স্বাধীনতা। সংবিধানে লেখা সকল অধিকারের কথা। সংবিধানে আমাদের কোরআ‌নের মতো শ্রদ্ধা বিশ্বাস। কিন্তু এই সরকার সংবিধান পদতলে নিয়ে আসছে। মাটিতে ফেলে দিয়েছে ছুঁড়ে ফেলে দিয়েছে।সং‌বিধা‌নের একটা লাইনও তারা (আওয়ামী লীগ) বিশ্বাস করে না।

বুধবার (১৪ অক্টোবর) ঢাকা রিপোর্টস ইউনিটিতে জাতীয়তাবাদী সমবায় দলের প্রতিষ্ঠিা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
শামসুজ্জামান দুদু ব‌লেন, আজকে যে পরিস্থিতি বর্তমান বাংলাদেশের তা ভয়ঙ্কর বললেও সত্য বলা যায়। এমন কি কোন চিন্তাও করতে হবে না কোথাও স্বাচ্ছন্দে যেতে পারবেন না।

দুদু বলেন, ছাত্র-যুব, কৃষক-শ্রমিক যে যেখানে আছেন যেভাবে আছেন তাদেরকে উঠে দাঁড়াতে হবে, ঐক্যবদ্ধ হ‌তে হ‌বে। তি‌নি ব‌লেন, সরকারের ওপর কার্যকর প্রয়োগ করতে না পারলে জনগণের উপর যে বিপদ নেমে আসবে এই বিপদ থেকে কেউ রক্ষা পাবেন না। কেউ যদি মনে করেন আমি ঘরের ভিতরে আছি আমার কোন বিপদ নাই। যারা রাস্তায় বের হয়েছে তাদের বিপদ এটা ভাবলে ভুল করবেন। একটা না একটা সময় এই কাল সময়ের মধ্যে পড়তে হবে।

তি‌নি ব‌লেন, বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া সম্পূর্ণ মিথ্যা মামলায় তথাকথিত বিচারের নামে কারাগারে রেখে দিয়েছে। সংবিধানের যার পিতা এ দেশ স্বাধীনতা ঘোষণা করেছে। রণাঙ্গনে যুদ্ধ করেছে। লড়াই করেছে শহীদ হয়েছে। তার বয়জ্যেষ্ঠ পুত্র তারেক রহমান তার কথা প্রচার করা যাবে না। শোনা যাবে না,দেখা যাবে না। এ কেমন দেশ।

প্রধানমন্ত্রীর উ‌দ্দেশ্যে ছাত্রদলের সা‌বেক এই সভাপ‌তি ব‌লেন, আপনার কা‌ছে সিলেকশন চাইনি, আপনার কাছে চেয়েছি একটি কেয়ারটেকার সরকার। আপনার কাছে নির্বাচন চাইনি। আপনি যেখানে বসে আছেন এটা কে আমরা প্রয়োজন মনে করছি না। এটা তে নির্বাচনের মধ্য দিয়ে আপনি আসেন নাই।
তিনি আরও বলেন, এই সরকার চতুর্দিকে ভয় ছড়িয়ে দিয়েছে ক্ষমতাকে রক্ষা করার জন্যে। ভয় দিয়ে বেশিদিন টিকে থাকা যায় না। পৃথিবীতে কেউ বেশি দিন ক্ষমতায় থাকে না। সংসার জীবনেও একটা সময় ছেলের হাতে সংসারের দায়িত্ব চলে যায়। একটা সময় তার অবসর নিতে হয়। প্রধানমন্ত্রী এটা আপনার মনে করা উচিত। আপনি অনন্ত কাল থেকে যাবেন এটা ভাবা ঠিক হবে না।

কৃষক দলের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, সরকারের ওপর কার্যকর প্রয়োগ করতে না পারলে জনগণের উপর যে বিপদ নেমে আসবে এই বিপদ থেকে কেউ রক্ষা পাবেন না। কেউ যদি মনে করেন আমি ঘরের ভিতরে আছি আমার কোন বিপদ নাই। যারা রাস্তায় বের হয়েছে তাদের বিপদ এটা ভাবলে ভুল করবেন। একটা না একটা সময় এই কাল সময়ের মধ্যে পড়তে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি নূর আফরোজ খান জ্যােতির সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়াপর্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ওলামা দলের আহ্বায়ক মওলানা শাহ মোহাম্মদ নেছারুল হোক, কৃষক দল নেতা কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: