রাজাকারদের তালিকা দ্রুত প্রকাশ করা হবে: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী

   
প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২১

হাসান আল সাকিব, রংপুর থেকে: সংসদে আইন প্রনয়ন করে দ্রুত সময়ের মধ্যে রাজাকারদের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে রংপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন ও বীর মুক্তিযোদ্ধাগণের সাথে মতবিনিময় কালে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

বর্তমান সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচীর কথা উল্লেখ করে মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ৩ হাজার টাকা থেকে বৃদ্ধি করে ২০ হাজার টাকা করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যবস্থা ডিজিটালাইজেশন করা হচ্ছে। এই ডিজিটালাইজেশন ব্যবস্থার আওতায় মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ওষুধ সব ফ্রি করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বাড়ী বরাদ্দ করেছেন, যার বাজেট ইতিমধ্যেই হয়েছে।

মন্ত্রী আরও বলেন, কুমিল্লার ঘটনায় জড়িতরা কেউ পার পাবে না। ঘোলা পানিতে মাছ শিকার করতে দেয়া হবে না।দেশ যখন এগিয়ে যায় তখন দেশ বিরোধী একটি চক্র ষড়যন্ত্রে লিপ্ত হয়। তারা সংখ্যালুঘুদের নিয়ে ষড়ন্ত্রে মেতে উঠে।

অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর ৩ আসনের সংসদ সদস্য রাহ্গির আল মাহী সাদ এরশাদ জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, সদর উপজেলা নির্বাহী অফিসার নূর নাহার বেগম সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ, আওয়ামীলীগ, জাতীয় পার্টির নেতাকর্মী সাংবাদিকবৃন্দ ও সুধী সমাজ।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: