প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনে সম্মিলিতভাবে কাজ করতে হবে: প্রবাসী কল্যাণ মন্ত্রী

   
প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, ১৪ অক্টোবর ২০২১

ছবি- সংগৃহীত

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসনে সব অংশীজনদের সম্মিলিতভাবে কাজ করতে হবে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে অভিবাসন সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে এক সভায় মন্ত্রী এ কথা বলেন।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, সরকার অভিবাসন সংশ্লিষ্ট সব উন্নয়ন সহযোগী ও অংশীজনকে সঙ্গে নিয়ে বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়ন ঘটাতে চায়। প্রবাসী কর্মীদের সমস্যা সমাধানের আমাদের এক হয়ে কাজ করতে হবে। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

ইমরান আহমদ বলেন, সরকার বিদেশ ফেরত কর্মীদের আর্থ-সামাজিকভাবে পুনর্বাসন করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। প্রবাসী কর্মীদের প্রতি সরকার আন্তরিক। প্রবাসী কর্মীদের জন্য রাজধানীর ভাটারায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার স্থাপনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

সভায় অভিবাসন সংশ্লিষ্ট অংশীজন হিসেবে আইএলও, আইওএম, ওকাপ, রামরু, আইসিএমপিডি, বিএনএসকে বিদেশ ফেরত কর্মীদের পুনর্বাসন ও অভিবাসন খাতের উন্নয়ন সংক্রান্ত প্রেজেন্টেশন প্রদান করে।

এতে আরও বক্তব্য রাখেন ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহীদুল আলম, আইওএম-বাংলাদেশের চিফ অব মিশন গিওরগি গিগারিও, আইএলওর চিফ লেটেসিয়া ওইবেল প্রমুখ।

ফরমান/মস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: