প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

ছেলের জন্য কারাগারে সাড়ে ৪ হাজার রুপি পাঠালেন শাহরুখ

   
প্রকাশিত: ১:০২ অপরাহ্ণ, ১৫ অক্টোবর ২০২১

মাদক মামলায় গ্রেফতার হয়ে জেলে রয়েছেন শাহরুখ খানের পুত্র আরিয়ান খান। সাধারণ কয়েদিদের মতো তিনিও পেয়েছেন নম্বর। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মুম্বাইয়ের আর্থার রোড জেলে কয়েদিদের নম্বর দেওয়া হয়েছে। সেই তালিকায় আরিয়ানের ‘কয়েদি নম্বর ৯৫৬’। মুম্বাই সেন্ট্রাল জেল তথা আর্থার রোড জেলে এক সপ্তাহ হয়ে গেল আরিয়ানের। একই দিনে প্রমোদতরীর মাদক মামলায় আরিয়ানের জামিনের আবেদন স্থগিত রেখেছে আদালত। আগামী ২০ অক্টোবর পর্যন্ত আর্থার রোড জেলেই থাকতে হবে আরিয়ানসহ মাদক মামলায় গ্রেফতার অনান্যদের।

কারাগারে অন্যসব কয়েদির মতোই দিন কাটাতে হচ্ছে আরিয়ানকে। নির্ধারিত সময়ে ঘুমানো, ওঠা, খাওয়াদাওয়া সব সারতে হচ্ছে। গ্রেফতার হওয়ার পর আর্থার রোড জেলে আরিয়ান খানের এক সপ্তাহ হয়ে গেছে। এই সময়ে তিনি জেলের খাবার ঠিকমতো খেতেই পারছেন না। তাই বিস্কুট খেয়েই ক্ষুধা নিবারণ করছেন কিং খানের ছেলে। কারাগার সূত্রে জানা গেছে, নতুন জায়গায় মানিয়ে নিতে যথেষ্ঠ অসুবিধা হচ্ছে আরিয়ানের। গত এক সপ্তাহ করোনাজনিত কোয়ারেন্টিন সেলে ছিলেন আরিয়ান ও তার সঙ্গীরা। তবে সেই মেয়াদ পার হওয়ার পর এখন তিনি রয়েছেন সাধারণ সেলে। তার পরিচয়ে লাগানো হয়েছে কয়েদি নম্বর।

জেলের ভেতরে বাইরের খাবার আনার নিয়ম নেই। তাই জেলের খাবারই খেতে হচ্ছে আরিয়ানকে। আবার বাইরে থেকে খুব বেশি টাকাও পাঠানো যায় না। মাসে সর্বোচ্চ সাড়ে ৪ হাজার রুপি দেওয়া যায় খাবার বাবদ। শাহরুখ ইতোমধ্যে সেই টাকা পাঠিয়ে দিয়েছেন ছেলের জন্য। সাধারণ সেলে পাঠালেও এখনো জেলের পোশাক পরতে হয়নি আরিয়ানকে। এখনো তার পরনে রয়েছে বাসা থেকে নিয়ে আসা পোশাক।

জেলের নিয়ম অনুসারে প্রতিদিন ভোর ৬টায় উঠতে হয় আরিয়ানকে। ৭টার মধ্যে খেতে হয় নাস্তা। সকাল ১১টায় দেওয়া হয় দুপুরের খাবার এবং সন্ধ্যা ৬টার মধ্যে রাতের খাবার। বিকালে খোলা একটি জায়গায় কিছুটা হাঁটাচলার সুযোগ রয়েছে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: