প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

আফগানিস্তানে মসজিদে বিস্ফোরণ, নিহত ১৬

   
প্রকাশিত: ৪:৩৪ অপরাহ্ণ, ১৫ অক্টোবর ২০২১

আফগানিস্তানের কান্দাহারে ‍জুমার নামাজের সময় একটি শিয়া মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১৬ জন নিহত হয়েছে, আহত হয়েছে ৩২ জন বলে জানা গেছে। শুক্রবার (১৫ অক্টোবর) দেশটির দক্ষিণাঞ্চলের কান্দাহার প্রদেশে একটি মসজিদে এ ঘটনা ঘটেছে। বিস্ফোরণটি কান্দাহারের ইমান বারগাহ মসজিদে ঘটেছে। মসজিদটি শিয়া অধ্যুষিত এলাকায় অবস্থিত। এখন পর্যন্ত এ ঘটনার দায় কোনো গোষ্ঠী নেয়নি।

একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এএফপিকে বলেন, তিনি তিনটি বিস্ফোরণের শব্দ শুনেছেন, একটি মসজিদের প্রধান দরজায়, আরেকটি দক্ষিণাঞ্চলে এবং তৃতীয়টি যেখানে উপাসকরা নিজেদের ধোয়।

হাসপাতাল সূত্রগুলি জানিয়েছে যে, তারা রোগীদের দ্বারা প্লাবিত ছিল, এবং যেগুলি ক্রমবর্ধমান গ্রহণের সংখ্যার উপর ভিত্তি করে, তারা হতাহতের সংখ্যা বেশি হওয়ার আশঙ্কা করেছিল।

প্রাদেশিক পরিষদের সাবেক সদস্য নেমাতুল্লাহ ওয়াফা বলেন, বিস্ফোরণস্থল থেকে অন্তত সাতটি লাশ এবং ১ 13 জন আহতকে উদ্ধার করা হয়েছে।

তালেবান স্পেশাল ফোর্স মসজিদে স্থানটি সুরক্ষিত করার জন্য এসেছিল এবং বাসিন্দাদের কাছে ক্ষতিগ্রস্তদের জন্য রক্ত ​দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছিল। তালেবান মুখপাত্র বিলাল করিমি বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন এবং বলেন, বিস্তারিত বিবরণ না দিয়ে তদন্ত চলছে। সোশ্যাল মিডিয়ায় সাংবাদিকদের পোস্ট করা ছবি মসজিদের রক্তাক্ত মেঝেতে আপাতদৃষ্টিতে মৃত বা গুরুতর আহত দেখা গেছে।

কাওসার/শিই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: