বিশ্বকাপে অস্ট্রোলিয়ার গ্রুপে পড়ল বাংলাদেশ

   
প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০২১

বাছাইপর্ব থেকে বিশ্বকাপের মূলপর্ব নিশ্চিত হয়েছিল বৃহস্পতিবার রাতেই, শুধু অপেক্ষা ছিল ওমান ও স্কটল্যান্ডের ম্যাচের ফলাফলের। কেনোনা এই ম্যাচের সঙ্গে বাংলাদেশের সুপার টুয়েলভের গ্রুপ নির্ধারণের ভাগ্যও জড়িত ছিল।

চার পয়েন্ট নিয়ে বিশ্বকাপ বাছাইপর্ব শেষ করেছে বাংলাদেশ। অন্যদিকে এক ম্যাচ বাকি থাকতেই চার পয়েন্ট ঝুলিতে ভরে ছিল স্কটল্যান্ড। ওমানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ জিতলেই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার পথ খোলা ছিল তাদের সামনে। সেই সুযোগের পুরো ফায়দাই আদায় করল স্কটিশরা। ওমানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচেও জয় তুলে নিয়ে ৬ পেয়েন্ট পেয়ে ‘বি গ্রুপের’ শীর্ষে থেকে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে কাইল কোয়েটজারের দল।

তারই সঙ্গে সুপার টুয়েলভে নিশ্চিত হয়েছে বাংলাদেশ ও স্কটল্যান্ডের গ্রুপ। বাছাইপর্বে ‘গ্রুপ বি’তে শীর্ষ অবস্থানে থেকে সুপার টুয়েলভে ভারত-পাকিস্তানের গ্রুপে পড়েছে স্কটল্যান্ড। অন্যদিকে বি গ্রুপের দ্বিতীয় দল হিসেবে অস্ট্রোলিয়া-ইংল্যান্ডের গ্রুপে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

সুপার টুয়েলভে ‘গ্রুপ বি’তে স্কটল্যান্ডের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও প্রথম পর্বে এ গ্রুপের রানার্সআপ হওয়া দল। অন্যদিকে বাছাইপর্বে নিজেদের গ্রুপে রানারআপ হওয়ায় বাংলাদেশকে সুপার টুয়েলভে খেলতে হবে গ্রুপ-১ এ। সেখানে তাদের মোকাবিলা হবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও প্রথম পর্বের এ গ্রুপের চ্যাম্পিয়ন দলের বিপক্ষে।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: