মোঃ আশরাফুল আলম

বশেমুরবিপ্রবি (BSMRSTU) প্রতিনিধি

বশেমুরবিপ্রবিতে সকল বর্ষের সশরীরে ক্লাস শুরু

   
প্রকাশিত: ১১:৪২ অপরাহ্ণ, ২১ অক্টোবর ২০২১

ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ (বৃহস্পতিবার) থেকে সকল বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হয়েছে। এর আগে গতকাল (বুধবার) সকল বর্ষের শিক্ষার্থীদের জন্য আবাসিক হলসমূহ খুলে দেয়া হয়। সরেজমিনে বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে দেখা যায়, দীর্ঘ ১৯ মাস পর শিক্ষার্থীদের পদচারণায় আবারও মুখরিত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ফেরদৌস আরা বলেন, “দীর্ঘদিন পর ক্লাসে ফিরতে পেরে আমি খুবই আনন্দিত। বিশেষ করে একসাথে সকল সহপাঠীদের পেয়ে খুবই ভালো লাগছে। আজকের দিনটাকে আমার অনেকটা বিশ্ববিদ্যালয়ের প্রথম দিনের মত আনন্দময় মনে হচ্ছে।”

আইন বিভাগের শিক্ষার্থী মো: ফিরোজ বলেন, “করোনা মহামারীর কারনে দীর্ঘদিন অপ্রত্যাশিত ছুটি কাটানোর পরে আজ প্রথম ক্লাসে উপস্থিত হয়ে আমি সত্যিই অনেক আনন্দিত। এতদিনে আমরা যে অস্থিতিশীল পরিস্থিতিতে সময় কাটাচ্ছিলাম তার অবসান ঘটলো। এতদিনে জমে ওঠা হতাশা থেকে বেরিয়ে আসতে পেরে আমরা আশাবাদী যে আবারও আগের মতো স্থিতিশীল পরিস্থিতিতে আমাদের শিক্ষা কার্যক্রম চলতে থাকবে।”

সার্বিক বিষয়ে বশেমুরবিপ্রবির প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, “দীঘদিন পর ক্যাম্পাস আবারও শিক্ষাথীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠায় আমরা সত্যিই খুব আনন্দিত। করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে আমাদের একটি টিম কাজ করছে। এছাড়া শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে ইতোমধ্যে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে প্রায় ৩২ টি সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ চলছে। পাশাপাশি শিক্ষার্থীদেরকেও বলা হয়েছে কন্ট্রোভার্সিয়াল কোনো কিছু তাদের সামনে এলে তারা যেনো প্রশাসনকে অবহিত করে। আশা করছি সকলের সহযোগিতায় আমরা আমাদের একাডেমিক এবং প্রশাসনিক কার্যাবলি সুষ্ঠুভাবে সামনে এগিয়ে নিতে পারবো।”

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: