জয়পুরহাটে প্রতারক চক্রের ৬ সদস্য গ্রেফতার

প্রকাশিত: ০৮ জানুয়ারি ২০২২, ১১:৩৯ এএম

শাহাদুল ইসলাম সাজু, জয়পুরহাট থেকে: জেলা শহরের বৈশাখী আবাসিক হোটেলে অভিযান চালিয়ে শুক্রবার রাত সোয়া ১০ টার সময় প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার ও বেশ কিছু প্রতারনার মালামাল উদ্ধার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব-৫, সিপিসি-৩ জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেঃ কমান্ডার তৌকির জানান, গ্রেফতার হওয়া প্রত্যারক চক্রের সদস্যরা হচ্ছে ঢাকা বংশাল থানার নয়াবাজার এলাকার সৈয়দ হোসেনের ছেলে এস এস আলম (৫০), শিল্পাঞ্চল থানার নাখালপাড়া এলাকার সাইজুদ্দিনের ছেলে মোঃ টিটু মিয়া (৪৮), গোপালগঞ্জ জেলার মকসেদপুর থানার বেজরা গ্রামের আকমল ভুইয়ার ছেলে মোঃ মিন্টু ভূইয়া (৩৮), পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার হরিণপালা গ্রামের আব্দুল আজিজ হওলাদারের ছেলে মোঃ মাহফুজ হাওলাদার (৩৫), নোয়াখালী জেলার সুধারাম থানার পূর্বমহোদুলী এলাকার গোলাপ রহমানের ছেলে মোঃ ফজলুল হক (৪৮) ও চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর থানার নওদাপাড়া মহল্লার এনামুল হক জেন্টুর ছেলে মোঃ শাহিন উদ্দিন মিলন (৩০)।

একটি প্রচারক চক্র প্রতারনার ফাঁদ তৈরির জন্য জয়পুরহাট জেলা শহরের বৈশাখী আবাসিক হোটেলে অবস্থান করছে গোপনে এমন খবর পেয়ে শুক্রবার রাত সোয়া ১০ টায় অভিযান চালায় র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক লেঃ কমান্ডার তৌকির এবং অতিরিক্ত পুলিশ সুপার জাহিদের নেতৃত্বে একটি চৌকশ দল। এ সময় প্রতারক চক্রের ওই ৬ সদস্যকে প্রতারনার কিছু মালামালসহ হাতে নাতে গ্রেফতার করে র‌্যাব সদস্যরা।

উদ্ধারকৃত প্রতারনার মালামাল গুলোর মধ্যে রয়েছে জাল মুদ্রা-৩ টি, রাসায়নিক পদার্থ-১ বোতল, নিশান কার-১টি, ১৩ লাখ টাকার ১টি জাল চেক ও মোবাইল সেট-১১টি। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, ঢাকা থেকে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র এবং পেশায় তার গার্মেন্টসে কাজ করে। তারা জাল কয়েন বিক্রি করে যেগুলো খুব দামি এবং উচ্চ বিকিরণ পদার্থ দিয়ে তৈরী এমন ভাবে চালানোর চেষ্টা করে প্রতারনার অংশ হিসাবে।

তারা মুদ্রার সাথে বিভিন্ন উদ্বায়ী রাসায়নিক ব্যবহার করে যাতে মুদ্রা বাতাসের সংস্পর্শে আসলে সাদা কুয়াশা তৈরী হয় এবং কয়েনগুলো খাটি বলে গ্রাহকদের মনে হয় এমনভাবে প্রতারণা করে এবং অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে জয়পুরহাট সদর থানায় প্রতারনা সম্পর্কিত একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানায় র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক লে: কমান্ডার তৌকির।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: