সশরীরে ক্লাস বন্ধের ঘোষণায় যাচ্ছে না রাবি

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২, ০৯:৩৫ পিএম

কামরুল হাসান অভি, রাবি থেকে: দেশে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণের হার বৃদ্ধি পেলেও এখনি বন্ধের ঘোষণায় যাচ্ছে না রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাস-পরীক্ষা চলমান থাকবে এবং সরকার থেকে সিদ্ধান্ত আসলে বন্ধের ঘোষণাতে যাবে প্রতিষ্ঠানটি। স্বাস্থ্যবিধি মানার উপর জোর দেওয়ার কথাও বলেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (১১ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম।

উপ-উপাচার্য বলেন, ইতোমধ্যে আমরা রাবি মেডিকেল কে নির্দেশনা দিয়েছি তাঁরা স্বাস্থ্য সুরক্ষা সম্পর্কে কাজ করছে। সরকার থেকে আমাদের কাছে কোনো ধরনের সিদ্ধান্ত আসেনি তাই সশরীরে ক্লাস-পরীক্ষা আপাতত চলমান থাকবে। পরবর্তীতে সরকার থেকে যদি বন্ধের সিদ্ধান্ত আসে তাহলে সেটা মানতে আমরা বাধ্য। ওমিক্রন সংক্রমণের হার যদি বেগতিক হয় তাহলে আমরা অবস্থা অনুযায়ী ব্যবস্থা নিবো বলে জানান তিনি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে আরো সচেতন হতে হবে। শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন হলে আশাকরি সশরীরে ক্লাস-পরীক্ষা চালিয়ে যেতে পারবো।

এর আগে গত বুধবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক সিন্ডিকেট সভায় সশরীরে ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। তবে সশরীরে ক্লাস বন্ধ থাকলেও আবাসিক হলগুলো খোলা এবং চলমান পরীক্ষাগুলা চলমান থাকবে। জাবির ক্লাস বন্ধের সিদ্ধান্তের পর চলমান পরিস্থিতিতে ক্লাস-পরীক্ষা চালু রাখতে জরুরি নির্দেশনা জারি করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর ১৭ মার্চ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা কর হয়। দীর্ঘ ১৮ মাস পর করোনার পরিস্থিতি ৫ শতাংশের নিচে নেমে আসায় ২০২১ সালের ১৭ সেপ্টেম্বর থেকে রাবি শিক্ষার্থীরা শ্রেণীকক্ষে ফিরে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: