কঠিন প্রশিক্ষণ যুদ্ধকে সহজ করে তুলে: সেনাপ্রধান

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২২, ১০:২৫ পিএম

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন কঠিন প্রশিক্ষণ যুদ্ধকে সহজ করে তুলে। সেই লক্ষে বাস্তব সম্মত ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীকে একটি বিশ্ব মানের বাহিনী হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ বছর পূর্তিতে এবার বাংলাদেশ সেনাবাহিনী প্রথমবারের মত লজিস্টিক ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ পরিচালনা করে।

সাম্প্রতিককালে আহরিত অস্ত্র ও সরঞ্জাম এবারের অনুশীলনে ব্যবহৃত হয় এবং সেনাবাহিনীর লজিস্টিক স্থাপনাসমূহ প্রথমবারের মত বহিরঙ্গনে মোতায়েন হয়। সব মিলিয়ে সেনাবাহিনীর এবারের শীতকালীন প্রশিক্ষণ ছিল অনেক অভিনব ও বাস্তবধর্মী। সেনাবাহিনীর সকল সদস্য ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে এই শীতকালীন অনুশীলনে অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার সকালে ময়মনসিংহের মুক্তাগাছার চেচুয়া বাজার এলাকায় চূড়ান্ত আক্রমণ অনুশীলনের মধ্য দিয়ে চার সপ্তাহব্যাপী সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, সেনাবাহিনী সাধারণ জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে মানুষকে ১ লক্ষ কম্বল দেয়া হয়েছে। এসব কার্যক্রম অব্যাহত থাকবে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সাধারণ মানুষের শক্তি সমর্থন নিয়ে সেনাবাহিনী কাজ করবে। পরে সমাপনীতে সেনাসদস্যদের পাশে থেকে অনুশীলন পর্যবেক্ষণ করেন।

সমাপনী অনুষ্ঠান উপলক্ষে জামালপুর জেলার হিরনকান্দা গ্রামে অসহায় মানুষের মাঝে ফ্রি মেডিক্যাল ক্যাম্প এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: