হেলাল ‘সিরিয়াল কিলার’ জানলে কাজই করতাম না: কিশোর পলাশ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২২, ০৯:৩১ এএম

ফকির বা বাউল সেজে বিভিন্ন জায়গায় ছদ্মবেশে ঘুরে বেড়ানো সিরিয়াল কিলার সেলিমকে গ্রেফতার করেছে র‍্যাব। দুর্ধর্ষ এই খুনী তিনটি হত্যাকাণ্ড, যৌন হয়রানিসহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েন। খুনি হেলাল, দুর্ধর্ষ হেলাল নামে এলাকায় পরিচিত হয়ে ওঠেন। এরপর বাউলের বেশ ধারণ করেন। তবে বাউলের বেশ ধারণের পর তিনি সেলিম ফকির’নামে পরিচিত হয়ে ওঠেন। পথে পথে ঘোরার পর থিতু হন রেলওয়ে স্টেশনে। গান গেয়ে জীবিকা নির্বাহ করতেন হেলাল ওরফে সেলিম ফকির।

দুর্ধর্ষ সিরিয়াল কিলার খ্যাত সেলিম ফকির ছদ্মবেশ ধরে পুলিশের চোখে ফাঁকি দিয়ে বেরিয়েছেন। এ সময় তিনি বাউল সেজেছেন, বিভিন্ন গানে মডেল হয়েছেন। র‌্যাবের হাতে গ্রেফতারকৃত সিরিয়াল কিলার সেলিম অষ্টম শ্রেণি পাস। কাজ করতেন মুদি দোকানে। ২০০১ সালে চাঞ্চল্যকর বিদ্যুৎ হত্যাকাণ্ডে চারজন আসামির মধ্যে তিনি অন্যতম এবং এ হত্যাকাণ্ডে তার যাবজ্জীবন সাজা হয়। জানা গেছে, তিনি ১৯৯৭ সালে বিষু হত্যাকাণ্ডের মাধ্যমে ২১ বছর বয়সে অপরাধ জগতে পা রাখেন। এরপর থেকে এলাকায় বিভিন্ন মারামারিতে অংশ নিয়ে ‘দুর্ধর্ষ হেলাল’ নামে পরিচিতি পান।

বুধবার (১২ জানুয়ারি) রাতে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশন এলাকা থেকে মো. হেলাল হোসেন ওরফে সেলিম ফকির ওরফে বাউল সেলিম ওরফে খুনি হেলালকে (৪৫) গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরা হয়। কিশোর পলাশের জনপ্রিয় গান ভাঙা তরী ছেড়া পাল গানের মডেল হিসেবে সেলিমকে দেখা গেছে। কেউ তখন বুঝতে পারেনি তার আসল পরিচয়। কিন্তু কীভাবে সেলিমের সঙ্গে পরিচয় হয়েছিল পলাশের? এই সংগীতশিল্পী গণমাধ্যমকে বলেছেন সে কথা।

কিশোর পলাশ বলেন, ‘ভাঙা তরী ছেঁড়া পাল’ এই গানের ভিডিও শুটিং করার জন্য লোকেশন ও মডেল খুঁজছিলাম। এক পর্যায়ে আমরা গানের দৃশ্যধারণের জন্য নারায়ণগঞ্জ রেলস্টেশনে যাই। সেখানেই হেলালের সঙ্গে প্রথম পরিচয়। তাকে সাধু বা বাউল টাইপের একজন বলে মনে হচ্ছিল। গানের সিকোয়েন্সের সঙ্গে মিল থাকায় তাকে আমরা মডেল হওয়ার জন্য অনুরোধ করি। তাকে দেখে বোঝাই যায়নি, সে সিরিয়াল কিলার! শুটিং শেষে আমরা তাকে হাজারখানেক টাকা সম্মানি দিয়েছিলাম।’ তিনি আরও বলেন, ‘আমরা যদি জানতাম সে সিরিয়াল কিলার, তাহলে তার সঙ্গে কাজই করতাম না। এখন চিন্তা হচ্ছে, আইনশৃঙ্খলা বাহিনী আমাদের আবার ডাকে কি না!’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: