বিকেল ৩ টায় সংবাদ সম্মেলন ডেকেছেন স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২, ১২:২৬ পিএম

দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও আট জনের মৃত্যু ও নতুন করে শনাক্ত হয়েছে ৫ হাজার ২২২ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৪৪ জনের। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ১৭ হাজার ৭১১ জনে। এমন পরিস্থিতিতে সংবাদ সম্মেলন ডেকেছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ (এবিএম) খুরশীদ আলম। আজ সোমবার (১৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক বর্তমান করোনা সংক্রমণ পরিস্থিতি ও করণীয়, হাসপাতালের প্রস্তুতিসহ নানা বিষয়ে বিস্তারিত তথ্য জানাবেন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এদিকে বাংলাদেশে ২০২০ সালের ৮ মার্চ প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ এ রোগে প্রথম মৃত্যু হয়। এরপর থেকে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ১৭ হাজার ৭১১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৪৪ জনের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: