প্রচ্ছদ / জবস / বিস্তারিত

সাংবাদিকতায় ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে বিডি২৪লাইভ ডট কম

   
প্রকাশিত: ১১:২২ অপরাহ্ণ, ১৮ জানুয়ারি ২০২২

বাংলাদেশে পূর্বে প্রিন্ট মিডিয়া (সংবাদপত্র) ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কাজের সুযোগ থাকলেও বর্তমানে ইন্টারনেটের কল্যাণে আরেকটি ক্ষেত্রে কাজের সুযোগ সৃষ্টি হয়েছে। সেটি হলো- অনলাইন মিডিয়া। এই মিডিয়াতে রয়েছে সম্পাদকীয় বিভাগ, প্রশাসনিক বিভাগ, বার্তা বিভাগ, রিপোর্টিং বিভাগ, প্রুফ এডিটিং বিভাগ, ফটোগ্রাফি বিভাগ, অলংকরণ বিভাগ, বিজ্ঞাপন বিভাগ, রেফারেন্স লাইব্রেরি। এছাড়াও এর চেয়ে কমবেশি বিভাগ থাকতে পারে। এটি সম্পূর্ণ নির্ভর করবে ঐ প্রতিষ্ঠানের উপর।

সাংবাদিকতা একটি মহৎ, সাহসী পূর্ণ পেশা। এই পেশাটিকে একটি চ্যালেঞ্জিং পেশাও বলা যেতে পারে। তবে ঝুঁকি থাকলেও অত্যন্ত সম্মানজনক পেশা এটা। সাংবাদিকদের সমাজের দর্পণ বা আয়না বলা হয়। তবে হলুদ সাংবাদিকদের সংখ্যাও কিন্তু কম নয়। এরা প্রকৃত সাংবাদিকদের সম্মানহানি করে থাকে। জেলা, উপজেলা পর্যায়ে সাংবাদিকদের অনেক পরিশ্রম করতে হয়। একটা সংবাদ তৈরি করতে হলে ছুটতে হয় একেবারে তৃণমূলে।

এবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে নিবন্ধিত, দেশের জনপ্রিয় ও প্রথম সারির অনলাইন নিউজ পোর্টাল ‘বিডি২৪লাইভ’ ডটকম সাংবাদিকতায় ক্যারিয়ার গড়ার সুযোগ করে দিচ্ছে। সাংবাদিকতায় পড়ছেন বা পড়েছেন এমন শিক্ষার্থীরা এই সুযোগ গ্রহন করতে পারবে। আগ্রহী প্রার্থীদের মধ্যে যারা অংশগ্রহনের সুযোগ পাবেন তাদের সম্মানি প্রদান করা হবে।

পদের নামঃ শিক্ষানবিশ রিপোর্টার

দায়িত্বঃ মাঠ পর্যায় সাংবাদিকতার সকল কাজে দক্ষতা অর্জন করা (বিনোদন, অপরাধ, খেলাধূলা, জাতীয়, রাজনীতি ও অর্থনীতি)।

সময়কালঃ ৩ থেকে ১২ মাস।

শিক্ষাগত যোগ্যতাঃ সাংবাদিকতায় পড়ুয়া বা সাংবাদিকতায় স্নাতক শেষ করেছেন অথবা স্নাতক পাশ করেছে সাংবাদিকতা পেশায় কাজ করতে আগ্রহী।

কর্মস্থলঃ ঢাকা।

যেভাবে আবেদন করবেনঃ এই লিংকে ক্লিক করে ফরমটি পুরন করে সাবমিট করুন।

এডমিন/বিডি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: