ডিজিটাল মার্কেটিংয়ের একজন সফল তরুণ উদ্দোক্তা ইমাম হোসেন রনি

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২২, ১০:৫৩ পিএম

মোঃ ইমাম হোসেন রনি (২৬)। একজন সফল উদ্যোক্তাই নন তিনি একাধারে একজন লেখক, অভিনেতা, গায়ক ও ইউটিউবার। রনি অল টাইম সলিউশনের প্রতিষ্ঠাতা এবং সিইও এই যুবক। একটি পূর্ণ-পরিষেবা ডিজিটাল মিডিয়া এজেন্সি কোম্পানি, যেটি ক্লায়েন্টদের সাথে তাদের ব্যবসায়িক ফলাফল বাড়াতে অংশীদারিত্ব করে। এর মাধ্যমে তিনি তার দৃষ্টি বাস্তবে আসতে দেখেছেন।

ইমাম হোসেন রনির বাবার নাম মোঃ জসিম উদ্দিন ও মায়ের নাম হালিমা বেগম। তিনি চট্টগ্রাম জেলায় জন্মগ্রহণ করেন, তার জন্মস্থান ইছানগর মির্জা বাড়ি, থানা কর্ণফুলী।

ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জনপ্রিয়তা লাভ করেছেন। তার ফেসবুক একাউন্টের নাম Md Imam Hossain Roni। সোশ্যাল মিডিয়ায়ও তার রয়েছে ৩০ হাজারের বেশি ফলোয়ার সংখ্যা। ইমাম হোসেন রনি বলেন একজন সফল উদ্যোক্তা হতে হলে তোমাকে কয়েকটি উপায় জানতে হবে, সফল উদ্যোক্তা হতে হলে তোমাকে আত্ববিশ্বাসী ও ধৈর্যশীল হতে হবে, একজন সফল উদ্যোক্তা হতে হলে তোমাকে অত্যন্ত ধৈর্যের সাথে সময় নিয়ে সফলতার দিকে এগিয়ে যেতে হবে।

তিনি কিশোর বয়স থেকেই ডিজিটাল মার্কেটার, কনটেন্ট ক্রিয়েটর, গায়ক, রক গিটারিস্ট, লেখক এবং গীতিকার হিসাবে কাজ শুরু করেছিলেন, আরও অনেক কিছু করে এগিয়ে যাওয়ার স্বপ্ন রয়েছে। রনি বলেন, ব্যবসার মালিকানা আপনাকে স্বাধীনতা ও ক্ষমতায়ন প্রদান করতে পারে। একটি ব্যবসার মালিকানা উদ্যোক্তাদেরকে নিজেই সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা, সৃজনশীল দৃষ্টিভঙ্গি উপলব্দি ও অন্যান্য উদ্যোক্তাদের সাথে ভাল সম্পর্ক গঠনের সুযোগ প্রদান করে থাকে। তাছাড়া এক্ষেত্রে উদ্যোক্তারা গ্রাহক ও বিক্রেতাদের সাথে দীর্ঘস্থায়ী সম্পর্ক বিকাশেরও সুযোগ পেয়ে থাকেন। আর একজন উদ্যোক্তা হিসেবে সফলতা অর্জনের জন্য সততা আর বিশেষ কিছু গুণাবলির প্রয়োজন হয়

ইমাম হোসেন বলেন, সমগ্র বিশ্ব এখন অনলাইনের উপর ভর করেই চলছে, আমাদের দেশও পিছিয়ে নেই। আমাদের দেশের আইসিটি বিভাগ যথেষ্ট উন্নত হচ্ছে।আমাদের দেশের শিক্ষিত তরুণদের ক্যারিয়ার হতে পারে ডিজিটাল মার্কেটিং। মোঃ ইমাম হোসেন রনি বলেন, ডিজিটাল মার্কেটিং নিয়ে কাজ করতে হলে প্রথমে দক্ষতা বাড়াতে হবে হুট করে ডিজিটাল মার্কেটিং এ ঢুকে কাজ করা সম্ভব নয়, তাই ডিজিটাল মার্কেটিংয়ের ক্ষেত্রে দক্ষতা গুরুত্বপূর্ণ।

তিনি একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এবং ওয়েব উদ্যোক্তা, ডিজিটাল মার্কেটার এবং কন্টেন্ট ক্রিয়েটর। তিনি যে ক্ষেত্রে উচ্চাভিলাষী ছিলেন সেখানে তিনি প্রচুর সাফল্য অর্জন করেছেন। এই অল্প বয়সেও, তার একটি শক্তিশালী নেটওয়ার্ক রয়েছে এবং অনেক লোক তাকে জানে এবং তার কাজের জন্য তাকে প্রশংসা করে। ইমাম হোসেনের মাত্র ২৬ বছর বয়স, কিন্তু জীবনে অনেক কিছু দেখেছেন এবং তা থেকে অভিজ্ঞতা অর্জন করেছেন। তিনি বলেছেন যে একজনের জীবনে এগিয়ে যাওয়ার জন্য অভিজ্ঞতা থাকা গুরুত্বপূর্ণ। এবং তার মতে একমাত্র জিনিস যা থেকে একজন ব্যক্তি সেই অভিজ্ঞতা অর্জন করতে পারে তা হল আপনার লক্ষ্যের জন্য দিনরাত কঠোর পরিশ্রম করা এবং ফলাফল নিয়ে চিন্তা না করা

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: