‘হল বন্ধ চাই না’ দাবিতে ইবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২২, ০৭:৩২ পিএম

করোনা পরিস্থিতির মধ্যে আবাসিক হলসমূহ বন্ধ না করা, স্বাস্থ্যবিধি মেনে ক্লাস-পরীক্ষা চালু রাখাসহ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা ব্যবস্থা উন্নত করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। শুক্রবার (২১ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের 'মৃতুঞ্জয়ী মুজিব' ম্যুরালের পাদদেশে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এসময় কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বললে তারা জানান, আমরা চাইনা আবারও ক্যাম্পাস বন্ধ হোক। আগের বন্ধতে যে ক্ষতি হয়ে গেছে, সে ক্ষতি এখনো আমরা কাটিয়ে উঠতে পারিনি। আমরা হলে থেকেই আমাদের শিক্ষা-কার্যক্রম চালিয়ে যেতে চাই। স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস পরীক্ষা চলমান রাখতে হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারকে নাপা নির্ভরতা থেকে বের হয়ে করোনাসেবা প্রদানের উপযোগী ও করোনার টিকা প্রদানের ব্যবস্থা করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, 'আমরাও জানি এই মুহূর্তে হল বন্ধ করা মানে শিক্ষার্থীদের কষ্ট বেড়ে যাওয়া। হল বন্ধ করলে সুস্থ জায়গা থেকে বের করে অসুস্থ জায়গায় শিক্ষার্থীদের ঠেলে দেওয়া হবে। তারপরও এ বিষয়ে সবার সাথে আলোচন করে আজ রাতের মধ্যে একটা সিদ্ধান্ত নেওয়া হবে। আশা করি হল বন্ধ না করে কিভাবে আমাদের শিক্ষা-কার্যক্রম চলমান রাখা যায় সে বিষয়ে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।'

জানা যায়, কোভিড-১৯ এর বিস্তাররোধে শুক্রবার দুপুরে মন্ত্রীপরিষদ বিভাগের এক চিঠিতে আগামী ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি দেশের সকল স্কুল কলেজ বন্ধের ঘোষণা করা। সেখানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে সিদ্ধান্ত নেবে বলে উল্লেখ করা হয়। এরপর শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে হল বন্ধ না করা ও স্বাস্থ্যবিধি মেনে ক্লাস-পরীক্ষা চালু রাখতে সরব হয়ে উঠেন। পরে বিকেলের দিকে কয়েকজন শিক্ষার্থী 'মৃতুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: