সুগন্ধায় লঞ্চে অগ্নিকান্ডের একমাস

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২, ০৬:৪২ পিএম

ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে অগ্নিকান্ডের ঘটনার আজ রোববার একমাস পূর্ণ হয়েছে। ২০২১ সালের ২৩ ডিসেম্বর রাত ৩ টায় সুগন্ধা নদীতে বরগুনাগামী লঞ্চ অভিযান-১০ এ ভয়াবহ অগ্নিকান্ডে ৪১ জন ঘটনাস্থলে এবং ৭জন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

এদের মধ্য বরগুনা জেলার ২৪ জনের মৃত্যুদেহ শনাক্ত করার পরে জেলা প্রশাসন তাদের স্বজনদের নিকট হস্তান্তর করেন। অজ্ঞাত পরিচয় ২৪ জনের মৃতদেহ বরগুনা জেলা প্রশাসনের উদ্দোগে পোটকাখালী গনকবরে সমাধিস্থ করা হয়। যাদের শনাক্ত করার জন্য সিআইডির ফরেনসিক টিম নমুনা সংগ্রহ করেছে।

৪৮ জনের মৃত্যুর মধ্য সর্বশেষ ১৮ জানুয়ারি ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ণ ইনিষ্টিটিউটয়ে মারা যান বরগুনা গগন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিকা রাণী(৪০)। তার স্বামী বঙ্কিম চন্দ্র মজুমদার চিকিৎসাধীন রয়েছে।

বরগুনা জেলা প্রশাসন কন্টোলরুম সুত্রে জানা যায়,এখন পর্যন্ত ৩০ জনের নিখোঁজের তালিকা তারা পেয়েছেন। নিহতের ২১ পরিবারকে মৃতদেহ দাফন বাবদ জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে।এছাড়া অন্য কোন সহায়তা এই সকল পরিবার পায়নি। জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, নিহতদের পরিবারকে প্রধানমন্রীর তহবিল থেকে আর্থিক সহায়তার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: