পাথরঘাটায় প্রশাসনের উদ্যোগে সিসি ক্যামেরা উদ্বোধন

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২, ০৩:৫৭ পিএম

বরগুনার পাথরঘাটার কামারহাট বাজারে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পাথরঘাটা থানা পুলিশের উদ্যোগে ও সার্বিক তত্ত্বাবধানে কামারহাট বাজারে সিসি ক্যামেরা স্থাপনের শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার, জনাব মোঃ তোফায়েল হোসেন সরকার। পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশা। কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দীন ও ইউপি সদস্য সহ কামার হাট বাজারের ব্যবসায়ীরা।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার বলেন, জনগণের সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতে কঠোর পুলিশিং নজরদারির জন্য ক্লোজ সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে। তিনি বলেন, শহরের ব্যাণিজিক এলাকা থেকে শুরু করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, আবাসিক এলাকা এমনকি শহরের প্রবেশের প্রত্যেকটি সড়কে স্থাপন করা হয়ছে সিসি ক্যামেরা। আর এর মাধ্যমে সুরক্ষিত হয়েছে জনগণের নিরাপত্তা ব্যবস্থা।

কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দীন বলেন,বাজারে চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধ প্রতিরোধকল্পে এই সিসি ক্যামেরা স্থাপন করা হলো। সিসি ক্যামেরার কারণে এ বাজারটি আরও সুরক্ষিত হবে এছাড়াও বিভিন্ন অপরাধ দমন ও অপরাধীদের শনাক্ত করতে এই সিসি ক্যামেরাগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল হোসেন সরকার বলেন,পাথরঘাটা থানা এলাকার বিভিন্ন হাট-বাজার সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে এলাকার চুরি, ডাকাতি সহ বিভিন্ন অপরাধ প্রতিরোধ এবং অপরাধীদের গতিবিধি লক্ষ্য করা সহজতর হবে। ইতিপূর্বে পাথরঘাটা থানা এলাকার বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে এবং অবশিষ্ট স্থান গুলোতে সিসি ক্যামেরা স্থাপন চলমান আছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: