কুবিতে আসন ফাঁকা ১১২ টি, সশরীরে ক্লাস শুরু ২৭ ফেব্রুয়ারি

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২২, ০২:০৫ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২০২১ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম ধাপের ভর্তি কার্যক্রম শেষে এ, বি ও সি ইউনিটের ১ হাজার ৪০টি আসনের মধ্যে ফাঁকা রয়েছে আরও ১১২ টি আসন এবং আগামী ২৭ ফেব্রুয়ারি প্রথম বর্ষের সশরীরে ক্লাস শুরু হবে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের সভাপতিত্বে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত বিষয়ে কেন্দ্রীয় কমিটির ১৯তম সভায় এই সিদ্ধান্ত জানানো হয়।

কেন্দ্রীয় কমিটির কার্যবিবরণী সংক্রান্ত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ফাঁকা আসনগুলোর মধ্যে 'ক' ইউনিটে আসন ফাঁকা রয়েছে ২৪ টি, 'খ' ইউনিটে ৭০ টি, 'গ' ইউনিটের ১৮ টিসহ মোট ১১২ টি আসন এখনও ফাঁকা রয়েছে।

এর আগে চারটি ধাপে সাক্ষাৎকার সম্পন্ন করলেও এখন ১১২টি আসন ফাঁকা রয়েছে। তবে এই আসন পূরণ করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সভায় নতুন সিদ্ধান্ত নিয়েছেন। চতুর্থ সাক্ষাৎকারের ভাইভা তিনদিন করে ভর্তির কার্যক্রম আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করানো যাবে। আসন পূরণ না হলে আবার নতুন করে সাক্ষাৎকারের তারিখ দেওয়া হবে।

ভর্তির কার্যক্রম অবস্থা ও অন্যান্য বিষয় জানার জন্য আগামী ২২ ফেব্রুয়ারি ২০ তম ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত বিষয়ে কেন্দ্রীয় কমিটির সভা আহবান করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: