খালেদা জিয়ার দুই মামলায় চার্জ শুনানি ২৩ মার্চ

প্রকাশিত: ০৩ মার্চ ২০২২, ০৭:৪৭ পিএম

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার চার্জ গঠনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ২৩ মার্চ ধার্য করেছেন আদালত।ভুয়া জন্মদিন পালন ও মানবতাবিরোধী অপরাধীদের মদত দেওয়ার অভিযোগে এসব মামলা দায়ের হয়েছিল। বৃহস্পতিবার (৩ মার্চ) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামানের আদালতে মামলা দুটির অভিযোগ শুনানির তারিখ ধার্য ছিল।

তবে খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার সময় চেয়ে আবেদন করেন। আদালত আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির এ দিন ধার্য করেন।

ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন এবং ২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মহানগর হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: