নতুন প্রজন্মকে পূর্বসূরিদের ছাড়িয়ে যেতে হবে: রাদওয়ান মুজিব

প্রকাশিত: ২৪ মার্চ ২০২২, ১১:৩২ পিএম

সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই)এর ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক বলেছেন, দেশকে ২০৪১ সালে উন্নত-সমৃদ্ধ দেশের দিকে এগিয়ে নিতে কার্যক্রম চলছে। এটি সফল করতে নতুন প্রজন্মকে পূর্বসূরিদের থেকে আরও আধুনিক ও পরিবর্তনশীল করে গড়ে তুলতে হবে বলে মন্তব্য করেছেন তিনি। সিআরআই-এর ত্রৈ-মাসিক পলিসি বিষয়ক ম্যাগাজিন হোয়াইট বোর্ডের সপ্তম সংখ্যার সম্পাদকীয়তে কথাগুলো বলেন তিনি।

রাদওয়ান মুজিব সেখানে আরো বলেন, বিশ্বের ক্রমবর্ধমান পরিবর্তনকে মোকাবিলা করতে পরবর্তী প্রজন্মকে গড়ে তোলার বিষয়কে এখন অগ্রাধিকার দেয়া হচ্ছে। আগামী দুই দশকে দেশকে দু’টি মাইলফলকে এগিয়ে যেতে হবে জানিয়ে ত্রৈমাসিক হোয়াইট বোর্ডের প্রধান সম্পাদক রাদওয়ান মুজিব বলেন, ২০২৬ সালের মধ্যে উন্নয়নশীল ও ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত-সমৃদ্ধ অর্থনীতিতে উন্নীত হতে হবে।

তিনি বলেন, বর্তমানে যারা স্কুলে পড়ছেন তারাই আগামী দুই দশকে দেশকে নেতৃত্ব দিয়ে অগ্রগতি অব্যাহত রাখার দায়িত্ব পালন করবেন। এক পর্যবেক্ষণে তিনি বলেন, আগামী ২০ বছরে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে ও নীতিগত সিদ্ধান্ত গ্রহণে ভবিষ্যতের নীতি নির্ধারকদের কথা ভাবতে হবে। দেশ পরিচালনায় বিশ্বের নাম করা গবেষক ও লেখকদের নানা পরামর্শ ভিত্তিক প্রবন্ধ নিয়ে দেশের প্রথম নীতি নির্ধারণ বা পলিসি বিষয়ক ম্যাগাজিন হোয়াইটবোর্ড।সূত্র:বাসস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: