আমরা জেগে আছি, আপনারা ঘুমান

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ০২:২৬ পিএম

আমরা জেগে আছি, আপনারা ঘুমান। এ ক্যাপশনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহেশখালী থানার অফিসিয়াল আইডিতে দেওয়া ভিডিয়ো-সহ একটি পোস্টের মাধ্যমে দ্বীপ উপজেলা মহেশখালীর মানুষের নিরাপত্তা নিশ্চিত করে রাত-বিরেতে টহল দিচ্ছেন মহেশখালী থানার চৌকস পুলিশ অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই (পিপিএম) নিজেই। বাজারে বাজারে নেমে কথা বলছেন মানুষের সাথে। শনিবার রাত ২টায় এ পোস্ট দিয়ে স্থানিয়দের কাছ থেকে প্রশংসার খ্যাতি কুড়ান এ সৎ পুলিশ অফিসার।

মূলত একসময়ের সন্ত্রাসী প্রবণ এ এলাকায় ঈদ সামনে রেখে এ জনপদে ওতপেতে থাকা মৌসুমি চোর-ডাকাত ও সন্ত্রাসীদের আনাগোনা নির্মূল করতে এবং ঈদ সামনে রেখে মহেশখালীর বাইরে থাকা ঘরমুখো মানুষের অসুবিধার কথা মাথায় রেখে এ বাড়তি নিরাপত্তায় জোরদার রয়েছেন তিনি। ইতোমধ্যে ফেসবুকে দেওয়া সে ভিডিয়ো "ওসি মহেশখালী" নামক আইডি থেকে ডাউনলোড করে অনেকেই নিজেদের আইডিতে ছড়িয়ে দিচ্ছেন আবার অনেকে সে পোস্ট শেয়ার দিয়ে এমন বাড়তি নিরাপত্তা পেয়ে নিজেদের কৃতজ্ঞতার ভাষা প্রকাশ করছেন৷ কেউ কেউ মন্তব্যের ঘরে ওসির সততা নিয়ে প্রশংসার ঝুড়ি ভরাচ্ছেন৷ ইতোপূর্বে মহেশখালীর আঁধার ঘোনায় একটি মুসল্লি সমাবেশে যুব সমাজকে নিয়ে বক্তব্য দিয়ে মহেশখালীসহ দেশ্যবাপী প্রশংসার খ্যাতি কুড়ান এ পুলিশ কর্মকর্তা।

এ বিষয়ে ওসি আব্দুল হাই (পিপিএম) এর সাথে কথা হয় বিডি২৪লাইভ এর প্রতিনিধি ফুয়াদ মোহাম্মদ সবুজ-এর, এসময় ওসি জানান, 'ঈদ-উল ফিতরকে সামনে রেখে মহেশখালীর বহিরে থাকা বহু পেশাজীবি এখন বাড়ি ফিরবেন এবং পর্যটনবেষ্টিত এ এলাকায় অনেক পর্যটক আসবেন আর এদের টার্গেট করে অনেক চোর-ডাকাত ওতপেতে থাকবেন তাদের সর্বস্ব লুট করে নিতে। ফলে মহেশখালীর মানুষ নিরাপত্তাহীনতায় আছেন এমনটা মনে না করার কারণে আমার এ বাড়তি নিরাপত্তার জোরদার রয়েছি। টীম মহেশখালী থানা সকল প্রকার সহিংসতা এবং সন্ত্রাসী কর্মকাণ্ড রুখে দিতে সদা প্রস্তুত৷ বাজারের মোড়ে মোড়ে গিয়ে মানুষদের সাথে কথা বলে সবাইকে সতর্ক থাকার আহ্বানও জানান তিনি। এসময় অগ্রিম ঈদের শুভেচ্ছা জানান সবাইকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: