দক্ষ সাংবাদিক তৈরীতে ঢাকসাসকে এগিয়ে আসার আহ্বান ডিআরইউ সভাপতির

   
প্রকাশিত: ৯:২৫ পূর্বাহ্ণ, ১৮ মে ২০২২

ওমর ফারুক, ঢাকা কলেজ থেকে: দক্ষ সৎ ও মেধাবী সাংবাদিক তৈরীতে ঢাকসাসকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু। গত মঙ্গলবার (১৭ মে) ঢাকা কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দিন খুররম অডিটোরিয়ামে ঢাকসাসের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

ডিআরইউ সভাপতির বলেন- যোগ্য সাংবাদিক তৈরিতে বিভিন্ন প্রশিক্ষণের প্রয়োজন হয়। আমরা দেখেছি ঢাকসাস সব সময় শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন কর্মশালার আয়োজন করে আসছে তারই ধারাবাহিকতায় আগামীতেও ঢাকা কলেজ থেকে ভালো সাংবাদিক তৈরিতে প্রয়োজনীয় বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করবে বলো আশা করছি। আশা করি ঢাকা কলেজ প্রশাসন এসব কাজে তাদের সর্বাত্ত্বক সহযোগিতা করবে।

এছাড়াও তিনি আরও বলেন- সাংবাদিকরা সমাজের চিত্র ও অসঙ্গতিগুলো আয়নার মত তুলে ধরেন জাতির সামনে। মাঝে মাঝে সাংবাদিকদেরকে প্যাট্রোনাইজ করাও লাগে। ঢাকা কলেজ কর্তৃপক্ষের প্রতি আমাদের আবেদন, আপনারা প্রতিবছর যেই বাজেটটি করেন শিক্ষার জন্য। সেই বাজেট থেকে একটা অংশ ঢাকসাসের জন্যও রাখবেন সেই প্রত্যাশা থাকবে, তাহলে তারা আরও এগিয়ে যাবে এবং সংগঠনটি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করতে সহজ হবে।

ঢাকসাসের সাধারণ সম্পাদক আবদুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এ জেড ভূঁইয়া আনাস। প্রধান অতিথি ছিলেন- ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন, বিশেষ অতিথি ছিলেন- ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. আবদুল কুদ্দুস শিকদার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ কাফি, শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ওবাইদুল করিম, ঢাকসাসের সাবেক সভাপতি-সম্পাদক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি, বাংলা কলেজ সাংবাদিক সমিতি, সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি, স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতি, গণবিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাংবাদিক সমিতির সভাপতি-সম্পাদকবৃন্দ।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: