সাত কলেজে কোনো আন্দোলন থাকবে না: বাহালুল হক

   
প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, ১ জুন ২০২২

ওমর ফারুক, ঢাকা কলেজ প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী বলেন, এখন থেকে কোনো আন্দোলন থাকবেনা। ঢাকা বিশ্ববিদ্যালয় অধীনে সাত কলেজের কোন আন্দোলন হবে না। এখন আন্দোলন করলে কন্ট্রোলার আন্দোলন করবে। যদি তোমরা ক্লাস না করো । কলেজে না আসো। এখন লেখাপড়ার জন্য শিক্ষার্থীদের বিপ্লব করতে হবে বলেও জানান তিনি।

মঙ্গলবার (৩১ মে) দুপুরে নিজ কার্যালয়ে ঢাকা কলেজ সাংবাদিক সমিতির সাথে ৭ কলেজের বিভিন্ন বিষয় নিয়ে আলাপকালে তিনি এসব কথা বলেন এছাড়াও তিনি সিলেবাস শেষ করা প্রসঙ্গে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের সিলেবাস শেষ না করে কখনোই পরীক্ষা নেবে না ঢাবি বলে জানিয়েছেন তিনি।

একাডেমিক ক্যালেন্ডার প্রসঙ্গে তিনি বলেন, একাডেমিক ক্যালেন্ডার কলেজ প্রশাসন করবে। সেই ক্যালেন্ডার অনুযায়ী কলেজ তাদের ক্লাস দেবে। সিলেবাস শেষ করে দেবে। সিলেবাস শেষ করার পর পরামর্শ করে তাদের সিলেবাস শেষ হয়েছে কিনা তারপর আমরা পরীক্ষা নিব। কখনোই সিলেবাস শেষ না করে পরীক্ষা নেবে না ঢাবি।

রেজাল্ট দেরির বিষয়ে অনেক সময় দেখা যায় যে ল্যাবগুলো দেরিতে হয়ে যাচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেক্ষেত্রে ল্যাবগুলো নেয়ার ক্ষেত্রে পরীক্ষা কমিটি করে দেয়া হয়েছে। তারা ভালো জানেন কীভাবে কখন পরীক্ষা নিতে হবে। যাতে দ্রুত রেজাল্ট দেয়া যায়। সমস্যার সমাধানে আমরা বিভিন্ন পদক্ষেপ নিচ্ছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বলেন, আমি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলবো যে, তোমরা লেখাপড়া করো। তোমরা কলেজে ঘুরো। তোমরা শিক্ষকদের কাছে মানবিক আবেদন করো আমরা আপনাদের সন্তানের মতো। আমাদের ক্লাস নিন। কোর্স শেষ করে দিন।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: