প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মাংকিপক্স সন্দেহে ভারত থেকে আসা একজন আইসোলেশনে

   
প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, ১০ জুন ২০২২

ছবি: সংগৃহীত

বেনাপোল চেকপোস্টে ভারতফেরত এক বাংলাদেশিকে যশোরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তার শরীরজুড়ে অসংখ্য ফোসকা রয়েছে। উপসর্গ দেখে মাঙ্কিপক্স সন্দেহ করা হলেও চিকিৎসকরা বলছেন, মাঙ্কিপক্স নয়, তিনি চিকেনপক্সে আক্রান্ত। শুক্রবার (১০ জুন) দুপুরের দিকে আব্বাস আলী (৪২) নামের ওই যাত্রীকে যশোর জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন স্বাস্থ্য কর্মকর্তা ডা. মহসিনা আক্তার রুম্পা।

বেনাপোল ইমিগ্রেশন সূত্রে জানা যায়, আব্বাস আলী গত ৩ জুন বৈধ পাসপোর্ট ও ভিসা নিয়ে ভারতে যান। শুক্রবার দুপুরে ভারত থেকে ফেরেন। তার শরীরে মাঙ্কিপক্সের মতো উপসর্গ দেখে ইমিগ্রেশন কর্তৃপক্ষ দ্রুত তাকে স্বাস্থ্য কেন্দ্রে পাঠান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তিনি চিকেনপক্সে আক্রান্ত বলে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেন। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বেনাপোল চেকপোস্ট প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্রের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মহসিনা আক্তার রুম্পা বলেন, পরীক্ষা না করে কিছুই বলা যাবে না। তিনি মূলত চিকেনপক্সে আক্রান্ত। তাকে বিশেষ ব্যবস্থায় যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি দেখবেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহম্মেদ বলেন, ওই ব্যক্তি আজ দুপুরে ভারত থেকে দেশে ফেরেন। তিনি ইমিগ্রেশনে পাসপোর্ট দিলে তার শরীরে বড় বড় পক্সের উপসর্গ দেখা যায়। আমরা দ্রুত তাকে স্বাস্থ্যকেন্দ্রে পাঠিয়ে দেই। পরে জেনেছি তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আখতারুজ্জামান বলেন, ওই ব্যক্তি চিকেনপক্সে আক্রান্ত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগামীকাল তার পরীক্ষা-নীরিক্ষা করে নমুনা ল্যাবে পাঠানো হবে। তারপর সঠিকভাবে সবকিছু বলা যাবে।

 

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: