এবার সিলেটের উঁচু এলাকাগুলোও পানিতে ডুবে গেল

প্রকাশিত: ১৮ জুন ২০২২, ০৬:৪৯ পিএম

সিলেট নগরীর উচু এলাকাগুলো আজ পানির নিচে ডুবে গেল। শনিবার (১৮ জুন) বেলা সাড়ে ১১টা থেকে ১টা পর্যন্ত মাত্র দেড় ঘণ্টায় নগরের নতুন ২৫টি এলাকা প্লাবিত হয়েছে। দেড় ঘণ্টার ব্যবধানে এসব এলাকায় হাঁটুসমান পানি দেখা দিয়েছে। এর ফলে সিলেট নগররের পুরোটা কার্যত প্লাবিত হয়ে পড়ল। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে এসব স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

নগরীর ভাতালিয়া, লামাবাজার, পাঠানটুলা, পায়রা মহল্লা, ফাজিলচিশত, মীরাবাজার, হাজীপাড়া, আখালিয়া, সুরমা, ভ্যালিসিটি, বাদামবাগিচা, সেনপাড়া, বালুচর, চৌহাট্টা, জিন্দাবাজার, বাগবাড়ি, বারুতখানা ও জল্লারপাড়সহ বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। এদিকে, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে শনিবার সিলেট ও সুনামগঞ্জ জেলায় রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে সারা দেশেও ভারি বৃষ্টি থাকবে।

আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন, শনিবার সিলেট বিভাগের সিলেট ও সুনামগঞ্জ জেলায় রেকর্ড পরিমাণ ২৫০ থেকে ৩০০ মিলিমিটার বৃষ্টিপাত হতে পারে। এতে সিলেট শহর, জৈন্তাপুর, কানাইঘাট ও বিয়ানীবাজার উপজেলার বন্যা পরিস্থিতির চরম অবনতির আশঙ্কা করা হচ্ছে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিলেটের বন্যা ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করছে। তবে ধৈর্য ধরে সবাইকে পরিস্থিতি মোকাবিলা করতে হবে। এরই মধ্যে নগরে পর্যাপ্ত আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে। প্রয়োজনে আরও চালু করা হবে। পাশাপাশি ত্রাণ কার্যক্রমও অব্যাহত আছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: