প্রচ্ছদ / অপরাধ / বিস্তারিত

সোহেল রানা শুভ

স্টাফ করেসপন্ডেন্ট

পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের গাড়ি জব্দ, কায়সারের দেশত্যাগ ঠেকাতে সতর্কতা

   
প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, ২৮ জুন ২০২২

পদ্মা সেতুর নাট খুলে ভিডিও দেওয়া বায়েজিদের গাড়িটি জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এছাড়া ঘটনার সময় তাঁর সঙ্গে থাকা কায়সারকে খুঁজছে পুলিশ। কাতারপ্রবাসী কায়সার যেন দেশ ছাড়তে না পারেন,সে জন্য অভিবাসন কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে। আজ মঙ্গলবার (২৮ জুন) সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম (মাসুদ) এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত শনিবার (২৫ জুন) উদ্বোধন করা হলেও রবিবার(২৬ জুন) ভোর থেকে থেকেই সাধারণ যানবাহনের জন্য খুলে দেয়া হয় পদ্মাসেতু। ওই দিন দুপুরের পর ফেসবুকে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, এক যুবক পদ্মা সেতুর পিলারের নাট খুলে তুলে ধরেছেন। এর কয়েক ঘণ্টার মধ্যে বিকেলে রাজধানীর শান্তিনগর এলাকা থেকে বায়েজিদ তালহাকে (৩১) গ্রেপ্তার করে পুলিশ। তাঁর বিরুদ্ধে পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়েছে। ওই মামলায় সোমবার সাত দিনের রিমান্ডে নিয়ে বায়েজিদকে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।

সিআইডি কর্মকর্তা রেজাউল মাসুদ  বলেন, তাঁরা সোমবার (২৭ জুন)  রাতে বায়েজিদ তালহাদের শান্তিনগরের বাসা থেকে গাড়িটি জব্দ করেন। গাড়িটি বায়েজিদের নামে নিবন্ধন করা। বায়েজিদ কেন পদ্মা সেতুর নাট খুলেছিলেন, সে প্রশ্নের জবাবে তিনি বলেন, বায়েজিদ রিমান্ডে থাকলেও এখনো ‘এ ব্যাপারে মুখ খোলেননি’। এখন পর্যন্ত তাঁরা জানতে পেরেছেন, বায়েজিদের সঙ্গে তাঁর বন্ধু কায়সার ছিলেন। নাট খোলার ভিডিও ধারণ করেন কায়সার। পরে সেটি বায়েজিদ ও কায়সার দুজনেরই সামাজিক যোগাযোগমাধ্যমে থাকা অ্যাকাউন্টে প্রকাশ করা হয়।

সিআইডি কর্মকর্তা আরো জানান,কায়সার বছর দশেক আগে কাতারে যান। তিনি সেখানেই থাকেন। মাসখানেক আগে দেশে এসেছেন। তিনি যেন দেশ ছেড়ে পালাতে না পারেন, সে বিষয়ে অভিবাসন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: