১২ কোটি টাকা ফিস নেওয়া আইনজীবীর সব ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

প্রকাশিত: ০৩ জুলাই ২০২২, ০২:৫৭ পিএম

মামলা সমঝোতার জন্য গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের মালিকানাধীন গ্রামীণ টেলিকম থেকে ১২ কোটি টাকা নেওয়ার অভিযোগ ওঠা আইনজীবী ইউসুফ আলীর ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে। রবিবার (৩ জুলাই) অ্যাডভোকেট ইউসুফ আলী নিজে এ বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, সকালে বাংলাদেশ ব্যাংকে খবর নিয়ে জানতে পেরেছি আমার ছয়টি অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।

এর আগে ড. মুহাম্মদ ইউনূসের প্রতিষ্ঠান গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে দায়ের করা মামলায় রিটকারীদের এই আইনজীবীর বিরুদ্ধে ১২ কোটি টাকা ফি’র বিনিময়ে সমঝোতার অভিযোগ ওঠে।

এরপর ৩০ জুন এ নিয়ে প্রশ্ন তুলেন হাইকোর্ট। তখন বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ বলেছিলেন, বাংলাদেশ কেন, এই উপমহাদেশে এমন কোনো আইনজীবী জন্ম নেননি যার ফি ১২ কোটি টাকা।

আদালত আরও বলেন, আমরা শুনেছি শ্রমিকদের আইনজীবীকে অর্থের বিনিময়ে হাত করে তাদের মামলায় আপস করতে বাধ্য করা হয়েছে। আদালতে গ্রামীণ টেলিকমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। শ্রমিকদের পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইউসুফ আলী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: