প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

পদ্মা সেতুর টোল প্লাজার কাছে প্রথম সন্তান প্রসব

   
প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ, ৫ জুলাই ২০২২

ছবি: সংগৃহীত

পদ্মা সেতুর জাজিরা টোল প্লাজা এলাকায় এক ছেলে সন্তানের জন্ম দিয়েছেন এক প্রসূতি। সোমবার (৪ জুলাই) দুপুর ১২টার দিকে ওই নবজাতকের জন্ম হয় পদ্মা সেতুর প্রায় ১০০ গজ দূরে। ওই প্রসূতি মাদারীপুরের শিবচর উপজেলার সাড়ে বিশরশ্মি গ্রামের আলী হাসানের স্ত্রী। তার নাম হাসি আক্তার (২১)। বর্তমানে মা ও শিশু দুইজনই সুস্থ আছেন। পদ্মা দক্ষিণ থানার তদন্ত ওসি মো. সুজন হক এ তথ্য নিশ্চিত করেছেন।

পদ্মা দক্ষিণ থানা ও পরিবার সূত্র জানায়, হাসি ও তার স্বামী বিজিবিতে চাকরি করেন। গত মাসে হাসি মাতৃকালীন ছুটিতে মাদারীপুরের গ্রামের বাড়িতে আসেন। কয়েকদিন ধরে অসুস্থ বোধ করলে পরিবার তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হলে চিকিৎসক হাসিকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

এদিন দুপুরে ঢাকার পিলখানা বিজিবি হাসপাতালে নেওয়ার পথে পদ্মা সেতুর জাজিরা টোল প্লাজা সংলগ্ন পদ্মা সেতু দক্ষিণ থানার সামনের সড়কে নবজাতকের জন্ম দেন ওই প্রসূতি। পরে মা ও শিশুকে পদ্মা দক্ষিণ থানা পুলিশ বাড়ি পৌঁছে দেয়।

ঘটনার বিষয়ে জানতে চাইলে হাসির পরিবারের সদস্য হাসিনা বেগম বলেন, শরীর খারাপ দেখে প্রথমে হাসিকে বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করি। পরে চিকিৎসক তাকে ঢাকায় নিয়ে যেতে বলেন। আমরা ঢাকার উদ্দেশে রওয়ানা দিলে পদ্মা সেতুর টোল প্লাজার সামনের সড়কের পাশে হাসি ফুটফুটে এক ছেলে সন্তানের জন্ম দেন। বর্তমানে মা-ছেলে দুইজনই ভালো আছেন। পদ্মা দক্ষিণ থানার তদন্ত ওসি মো. সুজন হক বলেন, নবজাতক ও তার মা ভালো আছেন। বিষয়টি জানতে পেরে পুলিশের গাড়িতে করে আমরা তাদের বাড়িতে পৌঁছে দেই।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: