রাবিতে চার্টার্ড একাউন্টেন্সি'র ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ০৬:৩৩ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থীদের জন্য চার্টার্ড একাউন্টেন্সি এর ক্যারিয়ার ও অনুপ্রেরণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে এ সেমিনারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন বাংলাদেশের চার্টার্ড একাউন্টেন্ট প্রতিষ্ঠানের সভাপতি শাহাদাত হোসাইন।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. মো. সাইয়েদুজ্জামানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, তারা আমাদের কাছে এসেছে। এখন চয়েস আমাদের। তাদেরকে অসম্মানিত করলে আমরা নিজেরাই অসম্মানিত হবো। এটা আমাদের শিক্ষার্থীদের জন্য বড় ধরনের একটি সুযোগ। আমরা কিন্তু আমাদের অজান্তেই ৪র্থ শিল্প বিপ্লবে প্রবেশ করেছি।

তিনি বলেন, সামনে কোন ধরনের পরিস্থিতির মুখোমুখি হবো তা আমরা এখনো ভাবতে পারছি না। সমাজ ও অর্থনীতিতে ট্রান্সফরমেশন টা খুবই গুরুত্বপূর্ণ। অনেক মানুষ চাকরি হারাবে। আমরা যাই করিনা কেন দিনশেষে মানবিকতাটাই আসল। আমরা সোনার বাংলার আরও দ্বারপ্রান্তে।

সেমিনারটিতে বিশেষ অতিথি ছিলেন রাবি উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম ও কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ওবায়দুর রহমান প্রামানিক। এছাড়া আরো উপস্থিত ছিলেন আইসিএবি-এর সিইও জনাব শুভাশিস বোস, বাংলাদেশ একাউন্টটিং এসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. হারুনুর রশিদ, সহ-সভাপতি ফৌজিয়া হক (এফসিএ), এন কে এ মবিন (এফসিএ), লিতফুল হাদী (এফসিএ), মোহাম্মদ ফোরকান উদ্দিন (এফসিএ), মুহাম্মদ হোসেন (এফসিএ) এবং আইসিএবি'র প্রতিনিধি মোঃ মনিরুজ্জামানসহ হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষকবৃন্দ ও চার শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সময় উপাচার্য সিএবি'র সাথে বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে সকাল ১১ টায় নগরীর বোয়ালিয়া থানার সামনে আইসিএবি'র আঞ্চলিক সেন্টারের উদ্বোধন করেন ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: